বিরলে দরিদ্র নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণদিনাজপুর সংবাদাতাঃ অর্থ উপার্জন ছাড়া নারীদের সামাজিক মর্যাদা বৃদ্ধি পাওয়া সম্ভব নয়। অর্থ উপার্জনের মাধ্যমে সামাজিক মর্যাদা বৃদ্ধি করা সম্ভব। বর্তমান যুগে নারীরাই ঘরে বসে অর্থ উপার্জন করতে পারে। ঘরে বসেই তারা পরিবারের স্বচ্ছলতা আনতে পারে। তাই নারীদের কিছু না কিছু কাজ করা উচিৎ।

বিরলের বিষ্ণপুরে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ও গ্রাম উন্নয়ন প্রচেষ্টার উদ্যোগে জীবনমুখি শিক্ষার মাধ্যমে নারী উন্নয়ন প্রকল্পে আওতায় উপকারভোগী ৮ জন হতদরিদ্র নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন ও গাছ বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন দিনাজপুর জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক স্টিফেন মুর্মু। এ সময় বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন বিরল উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আনিসুর রহমান, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর সিদ্দারাতুল ইসলাম বাবু ও প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফরিদা বেগম।

উল্লেখ্য ৬ মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান শেষে উক্ত ৮ জন হতদরিদ্র নারীদের মাঝে ১টি করে সেলাই মেশিন ও ৪টি করে গাছের চারা বিতরণ করা হয়। গ্রাম উন্নয়ন প্রচেষ্টা সংস্থাটি দীর্ঘদিন থেকে হতদরিদ্র নারীদের মাঝে প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ অব্যাহত রেখেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য