“সঙ্গীত বিশ্ব ভ্রাতৃত্বে গড়ে তোলে” প্রেসক্লাবে উচ্চাঙ্গ সঙ্গীত সন্ধ্যাদিনাজপুর সংবাদাতাঃ “সঙ্গীত বিশ্ব ভ্রাতৃত্বে গড়ে তোলে” এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হলো ওস্তাদ সুনীল মজুমদারের শিষ্যদের নিয়ে উচ্চাঙ্গ সঙ্গীত সন্ধ্যা ও মূর্ছনায় রঙ তুলির অনুষ্ঠান “অসাম্প্রদায়ীক চেতনা লালন ও চর্চার অন্যতম হলো বিশুদ্ধ সঙ্গীত চর্চাঃ তাই সঙ্গীত বিশ্ব ভ্রাতিত্বের বন্ধনে আবদ্ধ করে।

এই আদর্শকে ধারণ করে দিনাজপুরের যে ক’জন গুণি সাধক লালন করে যাচ্ছে শিল্প জীবন তাদের মাঝে সুনীল মজুমদার অন্যতম। গুণি এই শিল্প গুরুর অসংখ্য শিষ্যবর্গের মাঝে কয়েকজন উৎহাসি শিষ্যের পরিবেশনায় উচ্চাঙ্গ সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হলো গত রাতে দিনাজপুর প্রেসক্লাবের মিলনায়তনে।

ভৈরবী দিনাজপুরের আয়োজনে নূর-এ-আফতাব রেসিডেন্সিয়াল স্কুল এর সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক অধ্যক্ষ টিটো রেদওয়ান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন, এমন সময় ছিল যখন কেউ স্বাধীনভাবে সাংস্কৃতিক চর্চা করতে পারত না।

বর্তমানে দেশে সাংস্কৃতিক চর্চায় অবাদ স্বাধীনতা রয়েছে। মৌলবাদী, সাম্প্রদায়ীক মানুষিকতা পরিবর্তন করে দেশে সাংস্কৃতিক চর্চার লালন চলছে। ওস্তাদ সুনীল মজুমদার তার শিষ্যদের সন্তানের মত শিক্ষাদান করেছেন। অপসাংস্কৃতি রোধ করতে এ ধরনের সাংস্কৃতি চর্চা আমাদের নতুন প্রজন্মকে উৎসাহিত করবে।

উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সঙ্গীত ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ সিদ্দিকুর রহমান খোকা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুরের সাধারন সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ভৈরবী সহ-সম্পাদক আহসান হাবিব সাজু। উচ্চাঙ্গ সঙ্গীত পরিবেশন করেন অনুপম চক্রবর্তী, নিতাই রায়, মনোরঞ্জন মহন্ত, দুলাল চন্দ্র বসাক, মামুনুর রশিদ সুলভ, মিতুন ভট্টাচার্য্য, গীতা রায় , সমর কুমার দাস গনেশ, মনতোষ কুমার দাস, অংকন নাগ বারই, মোঃ মোখসেদুর রহমান পাপ্পু। তবলায় ছিলেন, নিলঞ্জন কৃষ্ণ ভট্টাচার্য্য মাধু, রানা কুমার পন্ডিত, নবদীপ বর্মন, সুমন বকসী ও হারমুনিয়ামে সহযোগিতা করেন এসএম জিল্লুর রহমান লিটন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য