কাভানাহ’র বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ তৃতীয় নারীরএকের পর এক যৌন হামলার অভিযোগ ওঠছে যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট মনোনীত বিচারক ব্রেট কাভানাহ’র বিরুদ্ধে। বুধবার তার বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ এনেছে আরো এক নারী। সব মিলিয়ে তার বিরুদ্ধে তিন জন নারী যৌন হামলা সম্পর্কিত অভিযোগ এনেছে।

তৃতীয় অভিযোগকারীর নাম জুলি সুয়েটনিক। তার আইনজীবী মাইক্যাল আভেনাট্টি বুধবার এক ঘোষণায় বলেন, সুয়েটনিক জানিয়েছেন যে, ৮০’র দশকে কাভানাহ ও তার স্কুল জীবনের বন্ধু মার্ক জাজের সঙ্গে দেখা হয় তার। তাদের দু’জনের সঙ্গে একাধিক পার্টিতে গেছেন তিনি।

সুয়েটনিক এক বিবৃতিতে বলেন, এসব পার্টিতে একাধিকবার আমি মার্ক জাজ ও ব্রেট কাভানহকে অতিমাত্রায় মদ্যপান করতে ও উচ্চ মাত্রার অনুচিত কর্মকাণ্ডে জড়াতে দেখেছি। এসব কর্মকাণ্ডের মধ্যে রয়েছে, মেয়েদের সঙ্গে অতিরিক্ত আগ্রাসী ব্যবহার ও কোন প্রস্তাবেই ‘না’ মানতে না চাওয়া। তিনি বলেন, তারা অনেক সময় জোর করে অনুমতি ছাড়াই মেয়েদের বিভিন্ন অঙ্গে স্পর্শ করতো।

বিবৃতিতে আরো গুরুত্বর অভিযোগও উল্লেখ করা হয়েছে। সেসব অভিযোগ খতিয়ে দেখছে সিনেট জুডিশিয়ারি কমিটি।

কাভানাহ এই অভিযোগের জবাবে বলেন, এটা হাস্যকর। এসব ‘টোয়ালাইট জোন’(৬০’র দশকের আমেরিকান টিভি সিরিজ) থেকে আনা। আমি জানি না এই ব্যক্তি কে(অভিযোগকারী)। এসব কখনোই ঘটেনি।

সুয়েটনিক ছাড়াও কাভানাহ’র বিরুদ্ধে আরো অভিযোগ এনেছেন ক্যালিফোর্নিয়ার বিশ্ববিদ্যালয় অধ্যাপিকা ক্রিস্টিন ব্লেজি ফোর্ড ও দ্বিতীয় অপর এক অভিযোগকারী ডেবোরাহ রামিরেজ। কাভানাহ সকল অভিযোগ অস্বীকার করেছেন।-আল জাজিরা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য