আজিজুল ইসলাম বারী,লালমনিররহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ওহিদুল ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশি আহত হয়েছেন।

বুধবার(২৬ সেপ্টেম্বর) বিকালে উপজেলার বাউড়া ইউনিয়নের ডাংঙ্গাটারী সীমান্তে এ ঘটনা ঘটে। আহত ওহিদুল রংপুর একটি হাসপাতালে গোপনে চিকিৎসাধীন রয়েছে। তিনি বাউড়া ইউনিয়নের ডাংঙ্গাটারী এলাকার নুরুদ্দিনের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সীমান্তসংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, বুধবার বিকালে ওই সীমান্তের ৮০২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলার এলাকায় চোরকারবারির উদ্দেশ্যে যান ওহিদুল ও তার সহযোগীরা। এ সময় তারা ভারতের প্রায় ২০০ গজ অভ্যন্তরে প্রবেশ করলে কোচবিহার ১৪৩ জি ব্যাটালিয়নের নিউ কুচলীবাড়ি বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এতে অন্যান্য চোরকারবারিরা অক্ষত অবস্থায় পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের ছোড়া গুলিতে আহত হন ওহিদুল।

পরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় একটি উপস্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নেন তিনি। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বাউড়া থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় তাকে।

এ ব্যাপারে জানতে চাইলে ৫১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পরিচালক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘ওই বাংলাদেশি বিএসএফের ছোড়া গুলি নাকি রাবার বুলেটে আহত হয়েছেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিয়ে স্থানীয় বিজিবির কোম্পানি কমান্ডারকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য