পঞ্চগড় আটোয়ারীতে নতুন হাজীদের সংবর্ধনা অনুষ্ঠানমোঃ ইউসুফ আলী,আটোয়ারী (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা হাজী কল্যাণ সমিতির আয়োজনে মক্কা ও মদিনা থেকে প্রত্যাবর্তনকারী নতুন হাজীদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেয়া হয়েছে।

২৬ সেপ্টেম্বর বুধবার উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ সংলগ্ন মমতাজ জামে মসজিদে সংবর্ধনা অনুষ্ঠানটি অনারম্বর পরিবেশে অনুষ্ঠিত হয়।

আলহাজ্ব মোঃ সামশুল হুদার সভাপতিত্বে এবং আলহাজ্ব মোঃ রমজান আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে ৫০ জন নতুন হাজীর হাতে তশ্বী তুলে দিয়ে নতুন হাজী সাহেবদের বরণ করা হয়।

আটোয়ারী হাজী কল্যাণ সমিতির উন্নয়ন, সমস্যা, হাজী সাহেবদের করণীয় সম্পর্কে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হাজী কল্যাণ সমিতির সহ সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আলহাজ্ব কুদরত ই খুদা, আলহাজ্ব রিয়াজুল ইসলাম রিন্টু, আলহাজ্ব মোহাম্মদ আলী, আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, আলহাজ্ব মনসুর আলম, আলহাজ্ব খায়রুল আলম। নতুন হাজীদের মধ্যে আলহাজ্ব জহিরুল ইসলাম প্রধান প্রমুখ।

অনুষ্ঠানে কুরআন সুন্নাহ্র আলোকে হাজী সাহেবদের বাকী জীবন অতিবাহিত করার পরামর্শ দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে হাজী কল্যণ সমিতির সম্পাদক আলহাজ্ব তাছির উদ্দীন বলেন, ২০১১ সালে আটোয়ারী হাজী কল্যাণ সমিতি প্রতিষ্ঠিত হয়।

সমিতির আয়োজনে হজ্বযাত্রীদের প্রশিক্ষন এবং হজ্বব্রত পালন শেষে নতুন হাজীদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেয়া হয়। এ সমিতিতে সদস্য সংখ্যা এপর্যন্ত প্রায় তিনশত জন। তিনি বিগত দিনের হিসাব নিকাশ উপস্থাপন করে সংগঠনটিকে আরো বেগবান করার জন্য সবার সহযোগিতা কামনা করেন ।

আলোচনার পর মিলাদ- ক্বিয়াম শেষে আখেরী মুনাজাতের মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠানের সমাপ্তি হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য