ট্রাম্পের সঙ্গে কখনই বৈঠকে বসতে চাই নিইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তিনি কখনই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসতে চান নি। তিনি জোর দিয়ে বলেছেন, ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসা ‘সঠিক’ হবে না।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম বার্ষিক অধিবেশনের অবকাশে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন-‘র সাংবাদিক ক্রিশ্চিয়ানা আমানপুরকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট রুহানি এসব কথা বলেছেন। এর আগে গতকাল (মঙ্গলবার) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটার বার্তায় দাবি করেন, “ইরানি প্রেসিডেন্ট অনুরোধ করা সত্ত্বেও তিনি তার সঙ্গে বৈঠক করতে চান নি। তবে তিনি ভবিষ্যতে কোনো একদিন বৈঠকে বসবেন।”

ট্রাম্পের এ দাবিকে জোরালোভাবে নাকচ করেছেন ইরানি প্রেসিডেন্ট। তিনি বলেন, “ইসলামি প্রজাতন্ত্র ইরান তাকে কোনো বৈঠকের জন্য অনুরোধ করে নি।” ড. রুহানি বলেন, “না চলতি বছর, না গত বছর- আমরা কখনো আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করার অনুরোধ করি নি।”

প্রেসিডেন্ট রুহানি বলেন, “বৈঠক করার জন্য আমরা মার্কিন কর্মকর্তাদের কাছ থেকে আটটি চিঠি পেয়েছি কিন্তু আমরা তখন কিংবা এখন- কোনো সময়ই দুপক্ষের মধ্যে বৈঠক করাটা সঠিক বলে মনে করি নি।”

টুইটারে প্রেসিডেন্ট ট্রাম্প ড. রুহানিকে ‘সুন্দর মানুষ’ বলে যে মন্তব্য করেছেন সে সম্পর্কে ইরানি প্রেসিডেন্ট বলেন, “মার্কিন প্রেসিডেন্ট শব্দ নিয়ে খেলেন কিন্তু সেগুলো আমাদের সমস্যা সমাধানে কোনো ভূমিকা রাখবে না।”

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য