মজুরীভিত্তিক চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভাদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে দলিত ও নৃগোষ্ঠীর যুবক-যুবতীদের মজুরীভিত্তিক চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা সোমবার বেলা ১২টায় স্থানীয় এক কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

হেক্স/ইপার-সুইজারল্যান্ডের আর্থিক সহযোগিতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্র (জিবিকে)-আলো প্রকল্পের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা দলিত ও আদিবাসী প্লাটফর্মের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি অধ্যক্ষ মো. খুরশিদ আলম মতি, বিশেষ অতিথি হিসেবে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা মন্ডল।

এছাড়াও বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের পক্ষে বক্তব্য রাখেন মির্জা গ্রুপের জেনারেল ম্যানেজার এম. ফেরদৌস আলম, গুপ্তা প্লাইউডের প্রধান নির্বাহী কর্মকর্তা ফিরোজ তাসনিম, ভিআইপি টেইলার্সের ম্যানেজার মো. সোহাগ, মোটরসাইকেল গ্যারেজ মালিক রেজওয়ান সরকার, জিবিকে আলো প্রকল্পের নূরে আলম সিদ্দিকী, উপজেলা ব্যবস্থাপক সাদিয়ার রহমান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ খুরশিদ আলম মতি বলেন, দেশের কোন জনগোষ্ঠীকে পিছনে ফেলে রেখে দেশ এগিয়ে যেতে পারে না। দেশকে এগিয়ে নিতে হলে পিছিয়ে পড়া দলিত ও নৃগোষ্ঠীর দক্ষ ও যোগ্য ব্যক্তিদের যোগ্যতানুসারে কর্মের সুযোগ করে দিতে হবে।

এটি সরকারের একার পক্ষে সম্ভব নয়, ব্যক্তি উদ্যোক্তাদেরকেও অগ্রণী ভূমিকা রাখতে হবে। সভায় দলিত ও নৃগোষ্ঠীর ৩০জন যুবক-যুবতি উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য