Rangpur Mapসুস্থ-সবল, রক্তস্বল্পতা ও পুষ্টিহীনতা মুক্ত শিশুর বেড়ে ওঠা নিশ্চিত করতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) এলাকায় ১ লাখ ৪০ হাজার শিশুকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে। অক্টোবরের প্রথম সপ্তাহে রংপুর মহানগরী ৩৩টি ওয়ার্ডের ৪৯৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের এই ট্যাবলেট খাওয়াবেন।

জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ এবং ক্ষুদে ডাক্তার কর্তৃক প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উপলক্ষ্যে এডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তৃতায় মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এ তথ্য জানান।

মেয়র বলেন, অক্টোবরের ১ থেকে ৭ তারিখ পর্যন্ত ক্ষুদে ডাক্তার কর্তৃক প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৫-১৬ বছর বয়সী শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এছাড়া কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে রংপুর মহানগরীর ৩৩টি ওয়ার্ডে সরকারি ও বেসরকারি, প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা, কিন্ডার গার্টেন, মুক্তব, ব্র্যাক স্কুলসহ সম-পর্যায়ের ৪৯৮টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রথম সারির সুপার ভাইজার থাকবে ৩৩ জন এবং দ্বিতীয় সারির সুপার ভাইজার থাকবে ৪ জন।

সভায় রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য’র রংপুর বিভাগীয় পরিচালক মোস্তাফিজুর রহমান। বক্তব্য রাখেন- সচিব আবু মুসা মোহাম্মদ জঙ্গি, মেয়রের একান্ত সহকারি সচিব জাহিদ হাসান লুসিড, প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, স্বাস্থ্য শাখার প্রধান সাইফুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য