দিনাজপুরের আমবাড়িতে মাদক বিরোধী সমাবেশে অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, মাদক এখন আমাদের দেশে বড় সমস্যা। মাদক যেভাবে ছেয়ে যাচ্ছে আমাদের সন্তানদের এই মাদকের ছোবল থেকে দুরে রাখতে হবে।

একটি পরিবারে একটি ছেলে যদি নেশা করে তাহলে সে পরিবারটি একেবারে ধ্বংস হয়ে যায়। মন্ত্রী সকল ভয় ভীতির উর্দ্ধে থেকে প্রশাসনকে মাদকের বিরুদ্ধে কাজ করার আহবান জানান। মাদকের ছোবল থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে অভিভাবকসহ সকলকে এগিয়ে আসতে হবে। বর্তমান প্রজন্মের ছেলে-মেয়েরা যেন কোন ক্রমেই মাদকের দিকে ঝুঁকে না যায় সেদিকে লক্ষ রাখতে হবে।

২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার আমবাড়ী ঈদগাহ মাঠ প্রাঙ্গনে “মাদক অপরাধ দমন ও মাদক বিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন। দিনাজপুরের আমবাড়িতে মাদক বিরোধী সমাবেশে অনুষ্ঠিতদিনাজপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস দিনাজপুর এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ সমাবেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ও দিনাজপুরের সাবেক জেলা প্রশাসক মোঃ জামাল উদ্দীন আহমেদ বলেন উন্নয়নের ধারা যেভাবে এগিয়ে যাচ্ছে স্বপ্ন দেখছি ২০৪১ সালের একজন মাদকাশক্ত মানুষ সবদিকে পঙ্গু।

সীমান্তবর্তী জেলা হওয়াতে মাদক বাড়ছে। ইতিমধ্যে আমরা ৫ কোটি ৩৫ লক্ষ ইয়াবা জব্দ করেছি। মাদকের বিরুদ্ধে সংখ্যাবদ্ধভাবে সমাজ গড়ে তুলতে হবে তিনি বলেন আমরা সবাই মিলে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াব। দেশের যোগ্য নেতৃত্ব শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে।

জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক প্রশাসন (যুগ্ম সচিব) মোঃ আজিজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ মাসুদ হোসেন।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহেনুল হক। অনুষ্ঠানটি সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের সহকারী পরিচালক মোঃ রাজিউর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দিনাজপুর সদরের রাজবাটী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ্নাজ পারভীন শাপলা। সমাবেশে জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের পক্ষ থেকে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দদের ফুল দিয়ে বরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য