উত্তরপ্রদেশে ‘অজানা জ্বরে’ আক্রান্ত হয়ে মৃত ৭৯ভারতের উত্তর প্রদেশ অঙ্গরাজ্যে ‘অজানা জ্বর’-এ আক্রান্ত হয়ে অন্তত ৭৯ জন প্রাণ হারিয়েছেন। পুরো রাজ্যজুড়ে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। এ বিষয়ে বুধবার সরকারি প্রতিবেদন পেশ হয়েছে। এর সঙ্গে সারা রাজ্যে চিকিৎসা কর্মীদেরও সতর্ক করা হয়েছে।

সরকারি হিসেব অনুযায়ী, উত্তর প্রদেশের বরেলিতে ২৪, বদায়ুতে ২৩, হরদইতে ১২, সীতাপুরে ৮, বাহরাইচে ৬, পিলিভিটে ৪ এবং শাহজাহানপুরে ২ জন মারা গিয়েছেন এই অজানা জ্বরে।

উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং বরেলিতে গিয়ে গোটা পরিস্থিতি পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে তিনি জানান, জ্বরে যে ক’জনের মৃত্যু হয়েছে তা ‘ডেথ অডিট’ করে দেখা হবে।

এই অজানা জ্বর মোকাবেলায় চিকিৎসকদের মোট তিনটি দল তৈরি করেছে রাজ্য সরকার। বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় ওষুধও পৌঁছে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, কেরালায় বন্যা থামার পরে ‘ইঁদুর জ্বরে’র প্রকোপ দেখা দেয়। মারা যায় বহু মানুষ। উত্তরপ্রদেশেও বন্যা পরবর্তী পরিস্থিতিতে রোগের প্রাদুর্ভাব হতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ। সে দিকটি মাথায় রেখেই প্রশাসন কোমর বেঁধে নেমেছে। -জি নিউজ ও এনডিটিভি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য