বোচাগঞ্জে সামাজিক প্রচারাভিযান বিষয়ক অবহিতকরন কর্মশালাবোচাগঞ্জ (দিনাজপুর) সংবাদাতাঃ স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম সেইপ অর্থ বিভাগ/ অর্থ মন্ত্রনাল এর আয়োজেনে আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা কনফারেন্স রুমে রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, নারী উদ্দ্যেক্তা ও এনজিও প্রতিনিধিদের অংশ গ্রহনে সামাজিক প্রচারাভিযান বিষয়ক এক অবহিতকরন কর্মশালা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলু। সোস্যাল মার্কেটিং অফিসার এম.এম.পি অব সেইপ মোঃ আজম নুর এর সঞ্চালনায় মনিটরিং ও ইভালুয়েশন অফিসার এম.এম.পি অব সেইপ, এ.কে.এম মনজুরুল হক কর্মশালায় প্রকল্পর লক্ষ্য ও বিষয় বস্তু তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন।

কর্মশালায় বোচাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মোঃ আমিনুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার মুক্তি, ইউপি চেয়ারম্যান যথাক্রমে আনিসুর রহমান, সাহান পারভেজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবিব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জুলেখা খাতুন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আয়শা নুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মতিউর রহমান, বোচাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মীর মোঃ মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলম, সেতাবগঞ্জ বুদ্ধী প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি শামীম আজাদ প্রমুখ অংশ নেয়।

উল্লেখ্য যে এ কর্মশালার মাধ্যমে দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের অর্থ বিভাগ ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ)’ ২০১৪ সালের জুলাই মাস থেকে শুরু হওয়া এ প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে ৫লক্ষ দক্ষ জনশক্তি গড়ে তোলার পাশাপাশি সম্পূর্ণ সরকারী খরচে প্রশিক্ষন দিয়ে প্রশিক্ষনার্থীদের ৭০ শতাংশ চাকরির সুযোগ সৃষ্টি করেছে। কর্মক্ষেত্রে নারীর অংশ গ্রহন বৃদ্ধি করার জন্য প্রশিক্ষন কার্যক্রমে ৩০ ভাগ নারীর অংশ গ্রহন নিশ্চিত করা হয়েছে।

সুবিধা বঞ্চিত মানুষ যেমন, ক্ষুদ্র র্ন-গোষ্ঠী, চর ও হাওরসহ দুর্গম এলাকার অধিবাসী, বিলুপ্ত ছিট মহলের বাসিন্দা ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর কমপক্ষে এক লক্ষ জনকে অগ্রাধিকার ভিত্তিতে প্রশিক্ষন ও কর্মসংস্থানের সহায়তা করা হবে। এছাড়াও প্রশিক্ষন চলাকালে এ জনগোষ্ঠীকে প্রশিক্ষন ভাতার পাশাপাশি বিশেষ বৃত্তি দেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য