দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগে ৩৮ জন কর্মকর্তা কর্মচারীর পদ দীর্ঘ ধরে শূণ্য রয়েছে। ফলে সেবার মান আশানুরুপ হচ্ছে না। মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিদর্শিকা না থাকায় সেবা দান আরও ব্যহত হচ্ছে।

পরিবার কল্যান সহকারীর পদ শূণ্য রয়েছে ১৫ জন আর পরিবার কল্যাণ পরিদর্শিকার পদ শূণ্য রয়েছে ৪ জন। এ ছাড়াও মেডিকেল অফিসার(এমসিএইচ-এফপি) ১, সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ১, সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তা(এমসিএইচ)১, সাব এসিসটেন্ট কমিউনিটি মেডিকেল অফিসার ১, ফার্মাসিস্ট ৫, পরিবার পরিকল্পনা পরিদর্শক ১, অফিস সহায়ক ১, দারোয়ান /নিরাপত্তা প্রহরী ৩ এবং আয়ার পদ শূণ্য রয়েছে ৫ জনের বলে সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গেছে। বিষয়টি নিয়ে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জানান, জনবলের জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জনবল সংকটের বিষয়টি নিয়ে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আবু নছর নুরুল ইসলাম চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান জেলার সব উপজেলাতেই একই অবস্থা। ৫২৮ জন জনবলের মধ্যে রয়েছে ৩০০ জন। এর পরেও কাজের অগ্রগতি থেমে নাই। জন বল নিয়োগ না হওয়া পর্যন্ত বাড়ানোর কোন সুযোগ নাই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য