সাঘাটায় রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালি রেলওয়ে ষ্টেশনের পরিত্যক্ত জায়গায় জবর দখলকারি জনৈক প্রভাবশালীদের নির্মিত ঘরবাড়ি সোমবার উচ্ছেদ করে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। স্থানীয় ওই প্রভাবশালী ব্যক্তিরা দীর্ঘদিন থেকে বেশ কয়েক বিঘা জমি জায়গা

দখল করে ঘরবাড়ি নির্মাণ করে সেখানে বসবাস এবং আবাদি জমিতে চাষাবাদ করছিল। সেইসাথে তার নির্মিত বেশকিছু ঘরবাড়িতে ভাড়াটিয়াও বসিয়েছিল। অভিযোগের পরিপ্রেক্ষিতে রেলওয়ে কর্তৃপক্ষ তাকে উচ্ছেদের নোটিশ দিলেও তারা সেখান থেকে সরে যাননি। এরই পরিপ্রেক্ষিতে ওই অভিযান চালানো হয়।

উলে¬¬খ্য, তিস্তামুখ ফেরীঘাটটি নাব্যতা সংকটের কারণে পরিত্যক্ত হলে পার্শ্ববর্তী ভরতখালি রেল স্টেশনটিও পরিত্যক্ত ঘোষণা করা হয়। এরপর স্থানীয় কিছু লোকজন লীজ নিয়ে রেলওয়ের জমি এবং ঘরবাড়িতে বসবাস করতে থাকে।

গত কয়েক বছর আগে স্থানীয় কয়েক ব্যক্তি প্রভাব খাটিয়ে পরিত্যক্ত ভবনের লীজ গ্রহণকারিদের উচ্ছেদ করে ভরতখালি স্টেশন সংলগ্ন কয়েক বিঘা জমি দখল করে নেয়।

লালমনিরহাট রেলওয়ে ডিভিশনের ষ্টেট অফিসার সুজা উদদৌলা গাইবান্ধা জেলা কালেক্টরেটের নির্বাহী মেজিস্ট্রেট মীর আমির হামজার নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়ে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

এসময় সেখানে অবৈধভাবে স্থাপন করা সকল অবকাঠামো বুলডোজার দিয়ে ভেঙ্গে ফেলা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য