দিনাজপুরে আদিবাসী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনার্থীদের মাঝে কিট বক্স বিতরণদিনাজপুর সংবাদাতাঃ ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট আ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) কর্তৃক আইপি প্রশিক্ষনার্থীদের ত্রৈমাসিক মিটিং ও আদিবাসী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনার্থীদের মাঝে কিট বক্স বিতরণ করা হয়েছে।

প্রিপ প্রকল্পের আওতায় প্রশিক্ষন প্রাপ্ত আদিবাসী প্রশিক্ষনার্থীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন শেষে কর্মক্ষেত্রে নিরবিচ্ছন্ন ও স্বাধীন ভাবে কাজ করার লক্ষে প্রয়োজনীয় যন্ত্রাংশ (কিট বক্স) বিতরন করা হয়েছে।

আজ ১৬ সেপ্টেম্বর রোজ রবিবার সকাল ১০ ঘটিকায় দিনাজপুর জেলা নাট্য সমিতিতে এই কিট বক্স বিতরন করা হয়। কিট বক্স গ্রহণ করেন সুনিল বেশরা (মটরসাইকেল), জুয়েল মার্ডী (স্যানিটেশন ও প্লাম্বাবিং), আলফ্রেড টুডু (হাউস ওয়ারিং), সুজন মুরমু (মোবাইল ফোন সার্ভিসিং) ও সেলিনা সরেন (বিউটি পার্লার)।

আইইডি (আইপি) ফেলো নেলসন মার্ডীর সভাপতিত্বে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কিট বক্স বিতরন করেন সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা জনাব মামুন হাসান চৌধুরী ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, যুব উন্নয়ন অধিদপ্তর দিনাজপুরের ক্রেডিট সুপারভাইজার আশরাফুল আলম, উপজেলা আদিবাসী সমাজ উন্নয়ন সমবায় সমিতির চেয়ারম্যান রুবেন মুরমু, সিপিবি নেতা এসএম চন্দন ,আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও দিনাজপুর জেলা কমিটির সভাপতি সোহেল মুরমু এবং এইচআরডি কর্মী রিপন মার্ডী ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচআরডি ফোরামের বিভিন্ন কর্মী, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনার্থী, বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ। প্রধান অতিথির বক্তবে মামুন হাসান চৌধুরী বলেন, আদিবাসী বেকার যুবকদের কারিগরি শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে বেকার সমস্যার সমাধানের উপর গুরুত্বারোপ করেন এবং যুব উন্নয়ন কর্তৃক পরিচালিত বিভিন্ন প্রশিক্ষনে অংশগ্রহনের জন্য উদ্বদ্ধ করান ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য