দিনাজপুরে সাঁওতালদের মাঝে বিনামুল্যে ঔষধ বিতরণ আব্দুল মান্নান, হাবিপ্রবি প্রতিনিধিঃ দিনাজপুর জেলা শাখার“বেটার ফিউচার বাংলাদেশ”(BFB) এর উদ্যোগ কর্ণাই পাড়া সাঁওতালদের মাঝে বিনামুল্যে ঔষুধসামগ্রী বিতরণ, স্বাস্থ্য সচেতনতা ও শিক্ষাবিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

“বেটার ফিউচার বাংলাদেশ” দিনাজপুর জেলা ও হাবিপ্রবি ক্যাম্পাস শাখার এম্বাসেডর শফিউল আজম অপু এর সভাপতিত্বে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সাঁওতাল পল্লীর লোকজনদের নিয়ে এই স্বাস্থ্য সচেতনতা,শিক্ষা মূলক আলোচনা ও বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতাল এর সহকারী অধ্যাপক ডা: নুরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতাল এর সহকারী অধ্যাপক ডা: আব্দুল মালেক, আবু সালেহ ও ডা: জামান। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল ডিবেট ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক তপন কুমার রয় এবং বেটার ফিউচার বাংলাদেশের অন্যান্য সদস্য বৃন্দ।

শুভেচ্ছা বক্তব্যে ক্যাম্পাস এম্বাসেডর শফিউল আজম অপু বলেন, বেটার ফিউচার বাংলাদেশ” (BFB) তরুণদের সমন্বয়ে গঠিত একটি অরাজনৈতিক এবং অলাভজনক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদপ্তর কর্তৃক স্বীকৃত সামাজিক সংগঠন। সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে কাজ করতে আমরা অঙ্গীকারবদ্ধ।আমাদের এই একটাই লক্ষ্য কোটি হাসির ।

অনুষ্ঠানে উপস্থিত ডাক্তারগণ সাঁওতাল কিশোর কিশোরীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা,শিক্ষা বিষয়ে একটি দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন । এবং রোগের ধরণ দেখে উপস্থিত মহিলা,পুরুষ এবং বাচ্চা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও কিছু জরুরী ঔষধপত্র বিতরণ করেন।

একজন সাঁওতাল মহিলা উচ্ছাস প্রকাশ করে বলেন, আমি বেশ কিছুদিন ধরে হাটু ব্যথায় ভুগছি। টাকার অভাবে ডাক্তার দেখাতে পারিনি! আজ ফ্রি চিকিৎসা ও ঔষধ পেয়ে আমি অনেক খুশি। সাঁওতালদের মোড়ল তাদের বাসস্থান এবং শীতে যেন তাদের প্রতি সুদৃষ্টি দেয়া হয় ,সেজন্য বেটার ফিউচার বাংলাদেশ ও অন্যান্য সংস্থা গুলোকে এগিয়ে আসার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

এতে অর্থায়নে সহযোগিতা করেছেন জড়োয়া ঘর, মা মিষ্টান্ন এবং জলযোগ ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য