বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানি কার্যক্রম পুণরায় শুরুবাংলাবান্ধা স্থলবন্দরের ৩ মাস ধরে চলা অচলাবস্থা ও সংকট নিরসনে জেলা প্রশাসকের কার্যালয়ে বসা হলে প্রায় সাড়ে ৭ ঘণ্টার আলোচনা শেষে সমঝতার মাধ্যমে বন্দরের কার্যক্রম পুনরায় চালুর ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪ থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বন্দরে ব্যবসায়ী, ট্যাক্স ফাঁকি, শ্রমিক সমস্যা, পণ্য আমদানি রফতানিসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের সভায় ব্যবসায়ী, শ্রমিক, সিএনএফ এজেন্ট, বন্দর কর্তৃপক্ষসহ উভয় পক্ষের সমঝতার মাধ্যমে জানানো হয় বন্দরের সকল সমস্যা যেন রোববার থেকে নিরসন হয় এবং বন্দরের কার্যক্রম দ্রুত সুষ্ঠ শুরু করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহিরুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) গিয়াস উদ্দিন আহমদ, বাংলাবান্ধা স্থলবন্দরের পরিচালক এমডিসি আনিছ আহম্মেদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল আল হাকিম মুহাম্মদ নওশাদ, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন, উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সানিউল ফেরদৌস, পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, আমদানি রফতানি কারক এসোসিয়নের সভাপতি মেহেদী হাসান খান বাবলা, এটিআইর পরিচালক বাবুল চেয়ারম্যান, বাংলাবান্ধা স্থলবন্দরের কর্তৃপক্ষ, সিএনএফ এজেন্টসহ অনেকেই।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বাংলাবান্ধা স্থলবন্দরে সকল প্রকার আমদানি রফতানি কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল বন্দর কর্তৃপক্ষ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য