দিনাজপুর মহিলা পরিষদের সাংগঠনিক পক্ষের উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ ”একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করি,শক্তিশালী নারী সংগঠন ও নারী আন্দোলন গড়ে তুলি ” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ ১৫ সেপ্টেম্বর’২০১৮ থেকে ৩০ সেপ্টেম্বও পর্যন্ত দেশব্যাপী সাংগঠনিক পক্ষ পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা ১৫ সেপ্টেম্বর বিকেল ৪টায় জেলা শিল্পকলা একাডেমী চত্বরে দিনাজপুর মহিলা পরিষদের সম্মানীয় সদস্য আাজাদী হাই এর সদস্য পদ নবায়নের মাধ্যমে সাংগঠনিক পক্ষের উদ্বোধনী করা হয়।

বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা ১৫-৩০সেপ্টেম্বর’২০১৮ বিভিন্ন পাড়া, ইউনিয়ন ও উপজেলা শাখায় সদস্য সংগ্রহ, সদস্য পদ নবায়ন, উঠান বৈঠক, কর্মী সভা, পেশাজীবী নারীদের নিয়ে সভা, আদিবাসী নারীদের সাথে মত-বিনিময় সভা, রচনা প্রতিযোগিতা/বির্তক প্রতিযোগিতা/মত বিনিময় সভা এবং সাংগঠনিক মাসের সমাপনীর কর্মসূচী গ্রহণ করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ,দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান।

স্বাগত বক্তব্যে দেন সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম তিনি বলেন যে, বাংলাদেশের মহিলা পরিষদ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ঘোষনাপত্র ও গঠনতন্ত্রের মাধ্যমে পরিচালিত আন্দোলনমুখী সংগঠন মহিলা পরিষদ।স্বাধীনতার ৪৮ বছর পরও গণতান্ত্রিক অসাম্প্রদায়িক ও মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠায় আমরা বিশ্বের অন্যন্য দেশের তুলনায় অনেক পিছিয়ে রয়েছে। এবং দেশের অভ্যন্তরে বিভিন্ন মাত্রায় নারী নির্যাতন বেড়েছে। এই নির্যাতন ও অপ্রাপ্তির বাংলাদেশে একুশ শতকের একজন যোগ্য সংগঠন হিসেবে নিজেকে গড়ে তুলতে সমসাময়িক বিষয় সমূহ এবং বিজ্ঞানও প্রযুক্তি সর্ম্পকে জ্ঞান অর্জন জরুরী।

সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় কর্মী হিসেবে অর্জন চ্যালেঞ্জ পর্যালোচনা করার সময় এসেছে। সংগঠনিক পক্ষে সবাইকে নিজ নিজ কর্ম যাচাই এবং নারী পুরুষের সমতাপূণ রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করার প্রত্যয় নেবার আহ্বান জানান।

সমতাপূণ রাষ্ঠ্র প্রতিষ্ঠার জন্য জাতীয় সংসদে সংরক্ষিত আসনে সরাসরি নির্বাচনও আসন সংখ্যা বৃদ্ধিও আন্দোলন চালিয়ে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন সহ- সাধারণ সম্পাদক মনোয়ারা সানু বলেন, আমাদের বিশ্বাস নারী -পুরুষের বৈষম্যমুক্ত, সমতাপূর্ণ, মানবিক,গণতান্ত্রিক সংস্কৃতি চর্চার মধ্যদিয়ে প্রতিষ্ঠিত হবে দেশের সকল মানুষের মানবিক অধিকার।

উক্ত সভায় উপস্থিত ছিলেন সহ- সভাপতি অর্চনা অধিকারী মাহাবুবা খাতুন, মিনতি ঘোষ, নুরুন নাহার,অর্থ সম্পাদক রতœা মিত্র, সহ জেলা কমিটির সম্পাদক বৃন্দ। ও পাড়া কমিটির সাধারণ সদস্যবৃন্দ । অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য