গাইবান্ধায় কবি সোহেল রানার দ্বিতীয় কবিতা গ্রন্থ ‘কানামাছি’ এর মোড়ক উন্মোচনআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার তরুণ কবি সোহেল রানার দ্বিতীয় কবিতা গ্রন্থ ‘কানামাছি’ এর মোড়ক উন্মোচন উপলক্ষে শুক্রবার রাতে সুরবানী সংসদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সুরবানী সংসদের আয়োজনে কবি সোহেল রানার সভাপতিত্বে মোড়ক উন্মোচন ও আলোচনা পর্বে অংশ গ্রহণ করেন গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও সুরবানী সংসদের সভাপতি আবু জাফর সাবু, সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, মেঘদূতের সভাপতি জিয়াউর রহমান হেনরী, সহ-সভাপতি চুনি ইসলাম, সাংবাদিক আরিফুল ইসলাম বাবু ও সোহেল রানার পতœী সুমনা বেগম।

উল্লেখ্য, কানামাছি কবির দ্বিতীয় গ্রন্থ। ৬৪ পাতার এই গ্রন্থে ৪১টি কবিতা স্থান পেয়েছে। এটি জনতা প্রকাশন ঢাকা বাংলা বাজার থেকে প্রকাশিত এই কবিতা গ্রন্থটির প্রচ্ছদ অংকন করেছেন খন্দকার নিপন। এর আগে কবির লেখা কবিতার বই ‘কবিতা কথা বলে’ ও উপন্যাস ‘একটি কালো মেয়ে’ উপখ্যান প্রকাশিত হয়।

এছাড়াও প্রকাশ প্রতিক্ষায় রয়েছে উপন্যাস ‘মন’। অনুষ্ঠানে গ্রন্থ থেকে কবিতা আবৃতি করেন কবি পিটু রশীদ ও কবি সোহেল রানা।

মোড়ক উন্মোন ও আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে সুরবানী সংসদের শিল্পী মাসুদ মেহেদী, জাহিদ হাসান সবুজ, মমিন হক্কানী, দেবী রাণী সাহা, হিমা। কি-বোডে- শামীম আহমেদ, তবলায়- আকতারুজ্জামান খান মহব্বত, মন্দিরায়- আব্দুল বারী। অনুষ্ঠানে সহযোগিতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান চান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য