আমাদের প্রয়োজনেই আমাদেরকে গাছ লাগাতে হবে-দিনাজপুর জেলা প্রশাসকদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেছেন, গাছপালা, তরুলতা বা উদ্ভিদ আমারে আজিবন নির্ভরযোগ্য অকৃত্রিম বন্ধু ও চির সহচর।

আমাদের অস্থিত, সুস্বাস্থ্য, আরাম-আয়েশ, আনন্দ-বিনোদন কোন কিছুই এই বন্ধুর অভাবে সম্ভব নয়। শুধু মানুষ নয় সমগ্র প্রাণীজগতের অস্থিত্ব গাছপালার উপর নির্ভরশীল।

আমরা দমে দমে বায়ু থেকে যে অক্সিজেন গ্রহণ করি তা কিন্তু গাছপালার মাধ্যমেই আমরা পেয়ে থাকি। খাদ্য ছাড়া আমরা বাঁচতে পারি না। যে খাদ্যের জন্যও মানুষ ও পশু-পাখিকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে উদ্ভিদের উপরই নির্ভর করতে হয়। তাই আমাদের প্রয়োজনেই আমাদেরকে গাছ লাগাতে হবে।

১৫ সেপ্টেম্বর শনিবার দিনাজপুর স্টেশন ক্লাবের আয়োজনে বিরল উপজেলার প্রধান সড়ক দামাইলে বনায়ন কর্মসূচীতে জেলা প্রশাসক ও দিনাজপুর ষ্টেশন ক্লাবের সভাপতি ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এ কথা বলেন।

বনায়ন কর্মসূচীতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ বজলুর রশিদ, সামাজিক বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুর রহমান, দিনাজপুর ষ্টেশন ক্লাবের সাধারণ সম্পাদক রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীমসহ অন্যান্য সদস্যবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য