মানবাধিকার ও সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠায় গনমাধ্যম কর্মীদের ভূমিকা শীর্ষক কর্মশালার উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ অসাম্প্রদায়ীক, গণতান্ত্রিক, ধর্ম নিরপেক্ষ, স্বাধীনতা মূল্যবোধ সামাজিক সম্প্রীতি, সৌহার্দ্যপূর্ণ ও দেশাত্মবোধক চেতনায় উজ্জিবিত একটি আত্মবিশ্বাসী জনগোষ্ঠী গড়ে তোলার লক্ষ্য নিয়ে অনুষ্ঠিত হলো অক্সফাম এর সহযোগিতায় পল্লীশ্রী এবং বিএনপিএস এর আয়োজনে আমি এবং অনেক প্রকল্পের আওতায় ২দিনব্যাপী মানবাধিকার ও সামজিক সম্প্রীতি প্রতিষ্ঠান গণমাধ্যম কর্মীদের ভূমিকা শীর্ষক কর্মশালা।

১৫ সেপ্টেম্বর শনিবার কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল। স্বাগত বক্তব্য রাখেন পল্লীশ্রী’র প্রেগ্রাম ম্যানেজার সামসুন্নাহার। রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাক এর নলেজ ম্যানেজমেন্ট আরচিভ এনালিষ্ট এ্যাডভোকেসী ফর সোস্যাল চেঞ্জ প্রোগ্রাম চিররঞ্জন সরকার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন পল্লীশ্রী’র শামীমা পপি।

কর্মশালায় অংশগ্রহণ করেন শামীম রেজা, কাশী কুমার দাস, রফিকুল ইসলাম ফুলাল, মুকুল চ্যাটার্জী, মোর্শেদুর রহমান, জিনাত রহমান, আজাহারুল আজাদ জুয়েল, মোঃ মোফাসসিরুল রাশেদ, আবুল কাশেম, সালাউদ্দিন আহম্মেদ, ফখরুল হাসান পলাশ, আফসানা মিমি, মোঃ মশিউর রহমান চয়ন, রাজিউল ইসলামরাজু, কৌশিক বোশ, ইসমত জেবি। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও অসম্প্রদায়ীক চেতনার ভিত্তিতে মুক্তিযুদ্ধের মাধ্যমে জন্ম নেয় বাংলাদেশ। যা সামাজিক বৈচিত্রের আবাসভূমি। এখানে বিভিন্ন জাতি ধর্ম, বর্ণ, লিঙ্গ, গোত্র ও বিশ্বাসের মানুষের বসবাস।

সবার পারস্পরিক সম্প্রতি, সৌহার্দোর বন্ধন ও সামজিক আদান প্রদানের নিজ নিজ বিশ্বাস এখানে কখনোই বাধাগ্রস্থ হয়ে দাড়ায়নি। সমাজের প্রতিটি মানুষ যে কোন প্রয়োজনে নির্দিধায় একে অন্যের পাশে দাঁড়িয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য