11 20 18

মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - ঠাকুরগাঁওয়ে আবারও ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

ঠাকুরগাঁওয়ে আবারও ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

মাসুদ রানা পলক, ঠাকুরগাও: ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের ভুলে এক প্রসুতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর আগেও ২০১৪ সালে শহরের এক ক্লিনিকে আরও এক প্রসূতি মায়ের গর্ভপাত ঘটানোর সময় তার মৃত্যুর অভিযোগে পুলিশ চিকিৎসক জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে।

App DinajpurNews Gif

বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে নিহত প্রসূতির স্বজনরা এমন অভিযোগ করেন। নিহত নাছিমা আক্তার (২৫) শহরের নিশ্চিন্তপুর এলাকার মোঃ রুবেল ইসলামের স্ত্রী। নিহতের মা রহিমা খাতুন অভিযোগ করে বলেন, গত রোববার রাতে আমার মেয়ে নাছিমা আক্তারকে শহরের একটি ক্লিনিকে ভর্তি করানো হয়।

চিকিৎসক জাহাঙ্গীর আলম আমার মেয়ের সিজারিয়ান অপারেশন করেন। ভূল অপারেশনের কারণে মেয়ের প্রচণ্ড রক্তক্ষরণ হয়। রহিমা খাতুন বলেন, বুধবার দুপুরে মেয়ে নাছিমা আক্তারের অবস্থার অবনতি হলে চিকিৎসক জাহাঙ্গীর আলম উন্নত চিকিৎসার জন্য মেয়েকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। পথে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায় পৌঁছলে গাড়িতেই আমার মেয়ে মারা যায়। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এদিকে চিকিৎসকের ভুলে প্রসূতি মায়ের মৃত্যু হওয়ায় পরিবারের স্বজনরা হাসপাতাল ঘেরাও করে প্রতিবাদ জানায়। এসময় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ প্রভাষ কুমার রায় চিকিৎসক শাহরিয়ার এর হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। আধুনিক সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ প্রভাষ কুমার রায় বলেন, নবজাতক শিশুর অবস্থা ভালো রয়েছে। প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং তদন্তে প্রমাণিত হলে চিকিৎসকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে চিকিৎসক জাহাঙ্গীর আলমের মোবাইলে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

ঠাকুরগাঁও সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য