Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
09 23 18

রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই মুহাররম, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুর পাকেরহাট ডিগ্রী কলেজ সরকারি করন বিশাল আনন্দ শোভাযাত্রা

দিনাজপুর পাকেরহাট ডিগ্রী কলেজ সরকারি করন বিশাল আনন্দ শোভাযাত্রা

দিনাজপুর পাকেরহাট ডিগ্রী কলেজ সরকারি করন বিশাল আনন্দ র‌্যালীদিনাজপুর সংবাদাতাঃ পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নতুন প্রজন্মকে সুশিক্ষা প্রদানের লক্ষ্যে তৃণমূল পর্যায় পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো আধুনিকায়নে গুরুত্ব দিয়ে অর্থ বরাদ্দ করেছেন। সে ধারাবাহিকতায় খানসামা মহিলা কলেজ আধুনিকায়নের ৪ তলা ভবন নির্মান শেষে আজ মঙ্গলবার উদ্বোধনের মধ্য দিয়ে শিক্ষার নতুন দ্বার উন্মুক্ত করা হলো।

App DinajpurNews Gif

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় খানসামা মহিলা কলেজে ২ কোটি ৩৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলী এমপি তার বক্তব্যে একথাগুলো বলেন।

তিনি বলেন, দেশের এবং এই অঞ্চলের উন্নয়নের ধারাবাহিকতা চলমান রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে দেশ পরিচালনার দায়িত্ব দিতে নৌকায় ভোট দেয়ার বিকল্প নেই। লুটেরা গ্রুপ খালেদা ও তার পুত্র তারেক রহমান এবং তাদের দোসর রাজাকার-আলবদরেরা আবার যদি কোন কুকৌশলে ক্ষমতায় আসতে পারে এই দেশটাকে তালেবানী শাসন কায়েম করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐক্রান্তিক প্রচেষ্ঠায় আজ খানসামা উপজেলার মত পাকেরহাট ডিগ্রী কলেজকে সরকারি করন করা হয়েছে । এখানে একটি বিকল্প সুযোগ সৃষ্টি হয়েছে, প্রত্যন্ত গ্রামাঞ্চলের ছেলে – মেয়েদের লেখাপড়া করার সুযোগ সৃষ্টি হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের অগ্রযাত্রা কে ধরে রাখতে হবে।

বাংলাদেশ এখন একটি উন্নয়নের রোল মডেল। আগামি সংসদ নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে অনুষ্ঠিত হবে। আগামী সংসদ নির্বাচনে কেউ সন্ত্রাস করলে এর দাত ভাঙ্গা জবাব দিতে হবে। দেশের মানুষের শান্তিতে থাকতে এবং যানমালের রক্ষা ও উন্নয়নের ধারাবাহিকতা চলমানে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য তিনি আহ্বান জানান।

এর আগে আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় খানসামা উপজেলার বিষ্ণগঞ্জ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১ কোট ৭০ লক্ষ টাকা ব্যয়ে ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর করেন।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় তিনি খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রী কলেজ সরকারি করন উপলক্ষে বিশাল আনন্দ র‌্যালী শেষে কলেজ প্রাঙ্গণে অস্থায়ী নৌকার মঞ্চে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

পাকেরহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সাহাদাত আলী সবুজ এর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল জব্বার শাহ, সাধারন সম্পাদক প্রভাষক মোঃ সফিউল আজম চৌধুরী লায়ন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ, কলেজের উপাধ্যক্ষ উমাপদ অধিকারী, প্রভাষক বিবেকা নন্দ অধিকারী প্রমুখ।

প্রধান অতিথি কলেজে এসে পৌছলে কলেজের পক্ষ থেকে পাকেরহাট ডিগ্রী কলেজকে সরকারি করায় তিনি ফেস্টুন ও বেলুন উড়িয়ে শুভ সুচনা করেন। এছাড়াও মন্ত্রী বিকেলে খানসামা উপজেলায় বিভিন্ন উন্নয়ন মুলক কার্যক্রম উদ্বোধন করেন।