11 21 18

বুধবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - আটোয়ারীতে প্রতিবন্ধীতা ও প্রতিবন্ধী অধিকার বিষয়ক কর্মশালা

আটোয়ারীতে প্রতিবন্ধীতা ও প্রতিবন্ধী অধিকার বিষয়ক কর্মশালা

আটোয়ারীতে প্রতিবন্ধীতা ও প্রতিবন্ধী অধিকার বিষয়ক কর্মশালামোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে প্রতিবন্ধীতা ও প্রতিবন্ধী অধিকার বিষয়ক সচেতনতামুলক কর্মশালা ১১ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে উপজেলার বড় শিংগিয়া উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

App DinajpurNews Gif

কমিউনিটি প্রোগ্রাম দি-লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর সহযোগিতায় এবং উপজেলার আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থা দিনব্যাপী কর্মশালার আয়োজন করেন। প্রধান শিক্ষক মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে এবং প্রতিবন্ধী সংস্থার সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে গুরুত্বপুর্ণ বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান।

অনুষ্ঠিত কর্মশালায় প্রতিবন্ধীতা কি , প্রতিবন্ধীতার ধরন, প্রতিবন্ধীদের অধিকার ও আইন বিষয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন দি-লেপ্রসী মিশন ইন্টার ন্যাশনাল বাংলাদেশ-এর পঞ্চগড় জেলা সুপারভাইজার মি: প্রদীপ রায়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুস সাত্তার, দি-লেপ্রসী মিশনের নারী নিকেতন প্রকল্পের জেলা প্রতিনিধি পুরবী রাণী প্রমুখ।

আলোচনা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে প্রতিবন্ধীতার উপর কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও নাটিকা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন উপজেলা সমন্বয়কারী রেজাউল করিম।

কর্মশালায় বড় শিংগিয়া উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীবৃন্দ আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি জফর আলী সহ অন্যান্য সদস্যবৃন্দ সহ গণমাধ্যমকর্মীগণ দিনব্যাপী কর্মশালায় অংশ গ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য