11 22 18

বৃহস্পতিবার, ২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - পার্বতীপুরে ৮ কোটি ৪২ লক্ষ টাকা ব্যয়ে ১২ কিলোমিটার কাচা রাস্তা নির্মান কাজ শুরু

পার্বতীপুরে ৮ কোটি ৪২ লক্ষ টাকা ব্যয়ে ১২ কিলোমিটার কাচা রাস্তা নির্মান কাজ শুরু

রাস্তা নির্মানদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর পার্বতীপুর উপজেলায় ৮ কোটি ৪২ লক্ষ টাকা ব্যয়ে ১২ দশমিক ৭২ কিলোমিটার কাচা রাস্তা নির্মানের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে।

App DinajpurNews Gif

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, গত ৩ সেপ্টেম্বর দরপত্র আহ্বানের মাধ্যমে পার্বতীপুর উপজেলায় ২টি প্যাকেজে ১২ দশমিক ৭২ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার জন্য ঠিকাদার নিয়োগ করা হয়। ২টি প্যাকেজে ৩ জন ঠিকাদার নিয়োগের মাধ্যমে কাচা রাস্তা পাকা করা ও ২৮টি কালভাট নির্মান করা হবে।

নিয়োজিত ঠিকাদারদের আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ওই ২টি রাস্তায় ২৮টি কালভাট নির্মান ও কাচা রাস্তায় কনসলিশন কাজ শুরু করার নির্দেশনা দেয়া হয়েছে। আজ সোমবার থেকে ওই রাস্তায় দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ইট-বালি, পাথর ও অন্যান্য উপকরণ ফেলে কাজের প্রাথমিক কার্যক্রম শুরু করেছে।

রাস্তা দুটি হলো পার্বতীপুর উপজেলার হাবড়া থেকে দক্ষিণ হরিরামপুর পর্যন্ত ৮দশমিক ৪৮ কিলোমিটার এবং এই রাস্তায় কালভাট নির্মান হবে ১৭টি। এই প্যাকেজে ২ জন ঠিকাদার নিয়োগ করা হয়েছে। রাস্তাটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ কোটি ৬০ লক্ষ টাকা।

অপরদিকে পার্বতীপুর উপজেলার বনগাঁও থেকে সাপাহার পর্যন্ত ৪ দশমিক ২৪ কিলোমিটার কাচা রাস্তা এবং ১১টি কালভাট নির্মান করা হবে। রাস্তা ও কালভাট নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৮২ লক্ষ টাকা।

আগামী ১৫ অক্টোবরের মধ্যে প্রাথমিক পর্যায়ে রাস্তায় ইট ও খোয়ার মাধ্যমে কনসলিশন কার্যক্রম শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে। ২ মাস রাস্তার ধারণ ক্ষমতা ও ইট বালি ব্যবহারের পর কার্পেটিংয়ের কাজ শুরু করা হবে। রাস্তা নির্মান শেষ করে ৩১ ডিসেম্বরের মধ্যে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।

রাস্তাটি নির্মান হলে ওই এলাকার জনসাধারণের চলাচলের সুবিধা বৃদ্ধি পাবে। ফলে ওই এলাকার জনসাধারণের মধ্যে রাস্তা নির্মান হওয়ায় ব্যাপক উৎসাহ দেখা গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য