11 21 18

বুধবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - সাজগোজ টিপস - ঘরে বসেই তৈরি করুন পারফিউম

ঘরে বসেই তৈরি করুন পারফিউম

ঘরে বসেই তৈরি করুন পারফিউমপারফিউম বা সুগন্ধি নারী-পুরুষ সবার অনেক পছন্দের প্রসাধনী। নানা গন্ধের নানা ব্র্যান্ডের সুগন্ধি বাজারে পাওয়া যায়। কিন্তু সব সুগন্ধি কি আপনার পছন্দের বা ব্যক্তিত্বের সঙ্গে যায়? সব সুগন্ধি সব জায়গায় সব সময় ব্যবহার করা যায় না।

App DinajpurNews Gif

কড়া সুগন্ধি মেখে নিশ্চয়ই আপনি অফিসে যাবেন না। আবার জমকালো পার্টিতে হালকা, সাদামাটা সুগন্ধিও যেন বেমানান। পোশাকে যেমন আপনার ব্যক্তিত্ব ফুটে ওঠে, সুগন্ধির ক্ষেত্রেও তাই। সুগন্ধি আপনাকে দেবে স্বচ্ছ, নিখুঁত হওয়ার প্রেরণা।

একটি ভালো মানের সুগন্ধি আপনার দেহজুড়ে ১০ ঘণ্টা বা তার অধিক ঘ্রাণ ছড়িয়ে থাকে। কিন্তু অনেক সময় বাজারে পছন্দমতো সুগন্ধি পাওয়া যায় না। তাই মাত্র তিনটি উপাদান দিয়ে এক মিনিটে ঘরেই বানিয়ে ফেলতে পারেন নিজের পছন্দের সুগন্ধি। আসুন জেনে নিই কীভাবে তা করবেন।

যা যা লাগবে

একটি খালি স্প্রে বোতল, চিনিমুক্ত ভ্যানিলা এসেন্স ও এসেন্সিয়াল অয়েল (ল্যাভেন্ডার, রোজমেরী, জেসমিন)।

যেভাবে বানাবেন

স্প্রে বোতলটি ভালো করে ধুয়ে নিন। পুরানো কোনও সুগন্ধির শিশি ব্যবহার না করাই ভালো। কারণ এতে পুরানো সুগন্ধির ঘ্রাণ থেকে যায়। তাই নতুন কোনও স্প্রে বোতল ব্যবহার করার চেষ্টা করুন।

প্রথমে খালি স্প্রে বোতলে ভ্যানিলা এসেন্স ঢালুন। এতে আপনার পছন্দ মতো এসেন্সিয়াল অয়েল যোগ করে নিন। ল্যাভেন্ডার, রোজমেরী, জেসমিন, গোলাপ যে কোনও এসেন্সিয়াল অয়েল ব্যবহার করতে পারেন। এখন খুব ভালো মতো ঝাঁকিয়ে মিশিয়ে নিন। তারপর নিজের হাতের উলটো পিঠের এক অংশে স্প্রে করে দেখুন কি দারুণ ঘ্রাণের একটি সুগন্ধি তৈরি হয়ে গেছে। সূত্র: লুক অ্যাট মি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য