আনুষ্ঠানিক ভাবে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮‘র কার্য্যক্রম শুরুসংবাদ সম্মেলনঃ তরুন প্রজন্মের হাত ধরে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে সিআরআই নামের অলাভজনক প্রতিষ্ঠান তরুনদের সর্ববৃহত প্লাটফর্ম ইয়াং বাংলা প্রতিষ্ঠার মাধ্যমে দেশের সমৃদ্ধি ও উন্নয়নে কাজ করছে। বিভিন্ন কর্মকান্ডে তরুনদের অনুপ্রানিত করতে ২০১৫ সাল হতে দেয়া হচ্ছে জয় বাংলা ইয়ুথ এ্যাওর্য়াড পুরস্কার প্রদান করা হচ্ছে।

শনিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে সিআরআই এবং ইয়াং বাংলার আয়োজিত সংবাদ সম্মেলনে ঘোষনা করা হলো ২০১৮ সালের অক্টোবরে তৃতীয় বারের মত ইয়াং বাংলা অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এবারের আয়োজনে সর্ব্বোচ সংখ্যক ব্যক্তি ও প্রতিষ্ঠানের অংশগ্রহনে ইয়াং বাংলা অ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে আশা করছে স্থানীয় আয়োজকরা। অ্যাওয়ার্ডের জন্যে চুড়ান্ত ভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা ও সিআরআই‘র চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়,ইয়াং বাংলা অ্যাওর্য়াডের জন্যে ১০টি বিভাগে বিশেষ অবদানের জন্যে পুরস্কার প্রদান করা হবে। এরমধ্যে রয়েছে দক্ষতার উন্নয়ন,সর্বব্যাপি শিক্ষা,বিশেষ ভাবে সক্ষমদের(প্রতিবন্ধি)‘র জন্য কর্মসংস্থানের ব্যবস্থা,সাংস্কৃতিক বিপ্লব,উদ্ভাবক,খেলাধুলা এবং ফিটনেস,জনসচেতনতা সৃষ্ট,লিঙ্গ বৈষম্য হ্্রাসসহ আরো বেশ কিছু বিভাগ।

তারা জানান, নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্যে ,পরিবেশ রক্ষায় কাজ করে যাওয়া তরুনরা তাদের জনসচেনতামুলক কার্য্যক্রমকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে পারে জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের মাধ্যমে। পরিবেশ রক্ষার জন্যে টেকসই উন্নয়ন,তরুনদেও জন্য খেলাধুলা ও স্বাস্থ্য র্চচার ব্যবস্থা করা সংগঠনগুলোও আবেদন করতে পারবে।

৩৬ জেলায় সংবাদ সম্মেলন,২০টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পাস অ্যাক্টিভেশন,১৪৪ উপজেলা ও টাউনহলে অ্যাক্টিভেশন প্রোগ্রামে পরিকল্পনা করা হয়েছে। ইয়াং বাংলা ৩০ জেলায় দিনব্যাপী জেলা সম্মেলন আয়োজন করবে। যেখানে ইয়াং বাংলার বিভিন্ন প্রোগ্রামের প্রদর্শনী,জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের প্রাক্তন অ্যাওয়ার্ডি এবং ২০১৮ সালের জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াডের জন্যে আবেদকারীদেও বিভিন্ন অর্জনের প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সেন্টার ফর রির্সাচ এন্ড ইনফরমেশন (সিআরআই) এবং ইয়াং বাংলার আয়োজনে আগামী ৯ সেপ্টেম্বর বীরগঞ্জ ১০ সেপ্টেম্বর বোচগঞ্জ,২১ সেপ্টেম্বর নবাবগঞ্জ ও ২২ সেপ্টেম্বর ফুলবাড়ি উপজেলায় এবং ২৭ সেপ্টেম্বর জেলায় তরুনদের অ্যাক্টিভেশন প্রোগ্রামের আয়োজন করবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সিআরআই জেলা সমন্বয়ক নাবিল চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও তথ্য প্রযুক্তি মো: জয়নুল আবেদীন,তরুন উদ্দোক্তা মুকিদ হায়দার শিপন ও সুচনা কোস্তা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য