লালমনিরহাটে ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভআজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে মহাসড়কে ইজি বাইক চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ইজিবাইক চালকরা। একই সাথে বাইপাস সড়ক নির্মানেরও দাবি জানান তারা।

শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে দুই ঘন্টা ব্যাপী লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্র মিশন মোড়ে সমাবেশ করেন ইজিবাইক শ্রমিক ও মালিকরা। পরিষদের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে জেলার ৫শতাধিক চালক ও মালিক অংশ নেয়।

এ সময় মালিক-চালক সংগ্রাম পরিষদের নেতারা বলেন, সীমান্তবর্তী লালমনিরহাট জেলায় অন্য কোনো কর্মসংস্থানের সুযোগ না থাকায় শিক্ষিত বেকার যুবকরা অল্প পূঁজি বিনিয়োগ করে ইজিবাইক শিল্পে কর্মসংস্থানের উপায় খুঁজে পেয়েছে।

মহাসড়কে ইজি-বাইক চলাচল নিষিদ্ধ ঘোষণা করায় জেলার হাজার হাজার ইজি-বাইক চালকরা হতাশায় ভুগছে। তারা মহাসড়কে ইজি-বাইক চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে ইজিবাইক বন্ধ না করার দাবি জানান।

পরে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয়। এতে আরো বক্তব্য রাখেন সোহেল মিয়া, মহসিন আলী। এসময় তারা রোববার ও সোমবার জেলায় ইজিবাইক ও অটো চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য