গোবিন্দগঞ্জের স্কুল ছাত্র সাম্যর খুনিদের গ্রেফতারসহ ফাঁসির দাবিতে মানববন্ধনআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গোবিন্দগঞ্জ উপজেলার বহুল আলোচিত পৌরসভার মেয়র পুত্র সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আশিকুর রহমান সাম্য হত্যা মামলার আসামিদের অবিলম্বে গ্রেফতার এবং দ্রুত বিচারের দাবিতে গাইবান্ধা জেলা প্রশাসক অফিসের সামনে সোমবার এক বিশাল মানববন্ধনের কর্মসূচী পালিত হয়।

গোবিন্দগঞ্জের প্রগতিশীল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সামাজিক-সাংস্কৃতিক ও সর্বস্তরের পেশাজীবি সংগঠনের সমন্বয়ে গঠিত সাম্য মঞ্চের ডাকে এই কর্মসূচী পালিত হয়। এতে গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকাসহ সর্বস্তরের মানুষ বাসযোগে গাইবান্ধায় এসে পোস্টার, ফেষ্টুন, ব্যানার নিয়ে মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

মানববন্ধন শেষে ৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবরে প্রদত্ত একটি স্মারকলিপি জেলা প্রশাসক কার্যালয়ে হস্তান্তর করা হয়। সাম্য মঞ্চের আহবায়ক লুৎফর রহমান চৌধুরী ও সদস্য সচিব সানোয়ার হোসেন আকন্দ স্বাক্ষরিত এই স্মারকলিপিতে সাম্য হত্যার দ্রুত বিচার এবং হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, বিচারকার্য দ্রুত সম্পন্ন করা এবং সাম্য হত্যার প্রকৃত কারণ নির্ণয়সহ জড়িত সকলকে চিহ্নিত করে তাদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সাম্য মঞ্চের আহবায়ক সাবেক এমপি লুৎফর রহমান চৌধুরী, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, গোবিন্দগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মাসুদ রানা বাচ্চু, সাম্য মঞ্চের সদস্য সচিব সানোয়ার হোসেন আকন্দ, গোবিন্দগঞ্জ ওয়ার্কার্স পাটির নেতা মতিন মোল্লা, রফিকুল ইসলাম রুবেল প্রমুখ।

উল্লেখ্য, গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান সরকারের একমাত্র ছেলে আশিকুর রহমান সাম্য (১৪) কে ২০১৫ সালের ২৪ সেপ্টেম্বর বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে গুম করা হয়। এর ১৪ ঘণ্টা পর স্থানীয় কমিউনিটি সেন্টারের পেছন থেকে সাম্যর হাত-পা বাঁধা বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।

এব্যাপারে ১১ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলায় গ্রেফতারকৃতরা জামিনে মুক্ত হয়ে এখন মামলার বাদি ও সাক্ষীদেরকে মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছে বলে মানববন্ধন চলাকালে বক্তারা অভিযোগ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য