দখল 101সিরাজুল ইসলাম বিজয়,তারাগঞ্জ থেকেঃ রংপুরের তারাগঞ্জ উপজেলায় কুর্শা ইউনিয়নে ঘনিরাপুর গ্রামে বে-আইনি ভাবে জমি দখলের পায়তারা ও বাড়িতে হামলা থানায় অভিযোগ।

পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার কুর্শা ইউনিয়নের ঘনিরামপুর গ্রামের মৃত ইশরাফ উদ্দিনের ছেলে আব্দুর রশিদ দীর্ঘ দিন ধরে ওই এলাকায় বসবাস করে আসছেন। তারই ভোগ দখলকৃত জমিতে অনধিকার প্রবেশ করে একই এলাকার মনোয়ার হোসেন মকবুল পিতা মৃত ফজলার রহমান ও তার বাহীনি জমি দখলের পায়তারা করে। এদিকে গতকাল শনিবার অনুমান রাত ৯ টায় আব্দুর রশিদের বাড়িতে মনোয়ার ও তার বাহীনি হামলা চালায়।

আব্দুর রশিদ বলেন, আমার ভোগ দখলকৃত নিজ জমি যার মৌজা রামপুরা সাবেক দাগ ১৫৮, হাল দাগ ৩৫২ মোট জমির পরিমান ৮১ শতক। তিনি আরও বলেন মনোয়ার ও তার বাহীনি আমার জমি দখলের চেস্টাসহ বাড়িতে পরিবারের লোকজনের উপর হামলা চালায়। আমি জীবন রক্ষার্থে আইনি সহায়তা চেয়ে মনোয়ার সহ দশ জনকে আসামী করে তারাগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

মনোয়ার হোসেন বলেন, আমার পূর্ব পরিবারের পয়ত্রিক সম্পত্তি আব্দুর রশিদ একাই ভোগ দখল করে আসছে। আমরা ওই সম্পত্তির অংশীদার। ওই সম্পত্তির উপর উচ্চ আদালতে মামলা রয়েছে। আদালতের আইন অমাণ্য করে আব্দুর রশিদ ওই জমি চাষ করছে।

কুর্শা ইউপি সদস্য গোলাম মোস্তফা বলেন, বিষয়টি আমার জানা আছে দীর্ঘ দিন থেকে উভয় পক্ষের মধ্যে জমি নিয়ে বিবাদ চলে আসছে , তবে সঠিক কাগজপত্র না দেখলে বলা জাবেনা প্রকৃত জমির মালিককে।
এ বিষয়ে তারাগঞ্জ থানার এস.আই আতাউর রহমান বলেন, অভিযোগ পেয়েছি সঠিক তদন্ত করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য