দিনাজপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রাদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট’র আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। শোভাযাত্রার নিরাপত্তায় পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

রোববার (২ সেপ্টেম্বর) বেলা ১১টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ হতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিমতলা ধর্ম সভা প্রাঙ্গণে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, ভগবান শ্রীকৃষ্ণ মানুষের দুঃখ, নৈরাজ্য, হতাশা, অবসাদ, ব্যর্থতা দুর করে ভক্তদের হৃদয়ে প্রেম স্থাপন করে ধর্মকে প্রতিষ্ঠিত করেছেন।

প্রতিটি মানুষের হৃদয় ভগবানের আবির্ভাব ঘটানোর উৎসবই হলো জন্মাষ্টমী। তিনি বলেন, ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বলেছিলেন অধর্ম থেকে সাধুদের পরিত্রাণ ও অধর্মচারীদের বিনাশ করতে তিনি অবতার নিয়েছিলেন। ঠিক তেমনি স্বাধীনতা বিরোধী অপশক্তিকে বিনাশ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হবে। এ জন্য স্বাধীনতার পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

দিনাজপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রাদিনাজপুর জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি কিশোর কুমার রায়’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য সুনীল চক্রবর্তী, শহর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, জেলা কমিটির সাধারণ সম্পাদক উত্তম রায়।

স্বাগত বক্তব্য রাখেন জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী রতন সিং। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা কমিটির সাংগঠকি সম্পাদক বিভাষ বিশ্বাস, কোষাধ্যক্ষ বাচ্চু কুন্ডু প্রমূখ।

শোভাযাত্রায় সদর উপজেলার বিভিন্ন মন্দিরের নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক ভক্ত অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য