গাইবান্ধায় শিল্প ও বাণিজ্য মেলা বন্ধে ব্যবসায়ীরা একাট্টা প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদানআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধায় শিল্প ও বাণিজ্য মেলা বন্ধে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা একাট্টা হয়েছেন। তারা এই মেলা বন্ধের দাবিতে বৃহস্পতিবার গাইবান্ধা জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের হাতে ৮শ’ ব্যবসায়ী স্বাক্ষরিত একটি স্মারকলিপি হস্তান্তর করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ব্যবসায়ী সমন্বয় সমিতির সভাপতি ইকবাল আহমেদ, সাধারণ সম্পাদক নাসির হোসেন, গাইবান্ধা জেলা দোকান মালিক সমিতির সভাপতি মাকসুদার রহমান শাহান, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনি, শাপলা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল মল্লিক, সাধারণ সম্পাদক আনন্দ সাহা, পৌর মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ইসলাম প্লাজা মার্কেট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি দোয়েল, সাধারণ সম্পাদক মো. রনি মিয়া, পৌর সুপার মার্কেটের সভাপতি আবু তাহের সরকার, সাধারণ সম্পাদক শাহজাহান বাবু, চৌধুরী শপিং কমপ্লেক্স মার্কেটের সভাপতি মো. খালেদ, সাধারণ সম্পাদক রুবেল হোসেন, সালিমার সুপার মার্কেটের সভাপতি মো. জামান মিয়া, সাধারণ সম্পাদক বাপ্পী প্রমুখ।

ব্যবসায়ীরা বলেন, গাইবান্ধা জেলা শহরের ক্ষুদ্র ব্যবসায়ীদের মতামত গ্রহণ না করে গাইবান্ধা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দ মনগড়াভাবে মেলার আয়োজক ব্যক্তিদের কাছ থেকে ৭ লাখ টাকা গ্রহণ করে এই মেলা অনুষ্ঠানের অনুমতি দিয়েছে। এই মেলার কারণে মাসব্যাপী জেলা শহরের ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের পণ্য বিক্রি করতে না পেরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এরফলে তারা পরিবার-পরিজন নিয়ে আর্থিক অনটনে পড়বেন।

এদিকে মেলা বন্ধের আহবান জানিয়ে বুধবার জেলা শহরে মাইকিং বের করা হলে পুলিশ মাইক আটক করে থানায় নিয়ে যায়। পরে ৪ ঘন্টা পর মাইক ছেড়ে দেয়া হয় বলে ব্যবসায়ীরা জানিয়েছেন

উল্লেখ্য, আগামী ১ সেপ্টেম্বর গাইবান্ধা জেলা শহরের স্বাধীনতা প্রাঙ্গণ মাঠে মাসব্যাপী এই শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য