দিনাজপুরে ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সভাদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল ইমাম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী দেশের মহাসড়কগুলো ৮ লেন, ৪ লেনে উন্নীত করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে শ্রমিকদের মুখে হাসি ফুটিয়েছেন।

স্বাচ্ছন্দে ড্রাইভার-হেলপার ভাইয়েরা এখন দিনের পর দিন রাস্তায় চলাচল করছে। এছাড়াও ছিনতাইয়ের কবলেও পড়তে হচ্ছে না নিরবিচ্ছিন্ন পুলিশ প্রশাসনের চৌকশ টহলে। ৫’শ কোটি টাকা ব্যয়ে দিনাজপুর হতে গোবিন্দগঞ্জ পর্যন্ত রাস্তাটির ৪ লেনের কাজ শুরু হয়েছে বলে তিনি জানান।

২৯ আগস্ট বুধবার শহরের বালুবাড়িস্থ বন্ধন কমিউনিটি সেন্টারে দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন আয়োজিত ২৩তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের নতুন বহুতল ভবন তৈরীর জন্য হুইপ ইকবালুর রহিম এমপি’র নিজস্ব তহবিল থেকে প্রতিশ্রুত ১০ লক্ষ টাকা অনুদানের কথা স্বরণ করিয়ে শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, পূর্বের কোন সরকার শ্রমিক সংগঠনকে একসাথে এত টাকা অনুদান দেয়নি, যা আওয়ামী লীগ সরকার দিয়েছে। তাই স্বীকার করতে হবে, পরিবহন শ্রমিকদের জন্য বর্তমান আওয়ামীলীগ সরকার আশির্বাদস্বরূপ।

তিনি দিনাজপুর সদর উপজেলায় গত সাড়ে ৯ বছরে হুইপ ইকবালুর রহিমের সাড়ে ১৬’শ কোটি টাকার উন্নয়নের চিত্র শ্রমিক ভাই বোনদের কাছে তুলে ধরেন। আগামীতে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শ্রমিক ভাইবোনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার অনুরোধ জানান তিনি।

ইউনিয়নের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্রম দপ্তর রাজশাহী বিভাগের সহকারি পরিচালক আল মুতাজিদুল ইসলাম, অফিস সহকারি সালেহ আহাম্মেদ ভিকু, জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি মো. শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রতাপ কুমার সাহা পানু, সাবেক নির্বাচন কমিটির যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম, ইউনিয়নের সাবেক সভাপতি আবুল হোসেন, মো. আলতাফ হোসেন।

এছাড়াও সাধারণ সভায় ইউনিয়নের বিগত কার্যক্রমের উপর সাধারন সম্পাদকীয় রিপোর্ট পাঠ, বিগত আয়-ব্যয়ের অডিট রিপোর্ট পাঠ করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী।

বক্তব্য শেষে ইউনিয়নের মৃত সদস্যদের পরিবারের মাঝে চেক বিতরণ করেন প্রধান অতিথি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য