বীরগঞ্জে সুইজ গেটে প্রাণহানী রোধে সচেনতার সৃষ্টির লক্ষ্যে স্মারকলিপি বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জে ঢেপা নদী সøুইজ গেটে প্রাণহানীর কারণ উদঘাটন এবং প্রতিকারের পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সুইজ গেটে প্রাণহানীর কারণ উদঘাটন এবং প্রতিকারের পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পদক্ষেপ গ্রহণের জন্য সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেনের নিকট স্মারকলিপি প্রদান করেন স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশন অব বীরগঞ্জ (এসএবিডি)।

প্রায় প্রতি বছর বীরগঞ্জ পৌর শহরের ঢেপা নদী সøুইজ গেটে গোসল করতে গিয়ে সচেতনতার অভাবে বেশ কিছু শিশু ও তরুণের প্রাণহানী হয়েছে। এদের বেশির ভাগ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। এসব শিক্ষার্থীর অকাল মৃত্যুর সাথে অনেক পরিবারের সন্তানকে নিয়ে দেখা স্বপ্নের সমাধি হয়েছে।

সঙ্গত কারণেই বিষয়টি সকলকেই ভাবিয়ে তুলেছে। একারণে প্রশাসনের পক্ষ থেকে সøুইজ গেটে প্রাণহানীর কারণ উদঘাটন এবং প্রতিকারের পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা উল্লেখ করে উক্ত স্মারকলিপি প্রদান করেছেন স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশন অব বীরগঞ্জ।

এ সময় বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ নুর ইসলামা নুর, উপজেলা আওয়ামীলীগের যুব বিষয়ক সম্পাদক মোঃ ইয়াছিন আলী, এসএবিডির সভাপতি মোঃ আল-মামুন, অর্থ সম্পাদক মোঃ মেহেদী হাসান সুজন, সদস্য মোঃ শামীম রানা, মোঃ জাকির হোসেন, আল-মামুন ও ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ, এ পর্যন্ত পৌর শহরের ঢেপা নদী সøুইজ গেটে গোসল করতে গিয়ে আনুমানিক ১০জনের মৃত্যু হয়েছে। এদের বেশির ভাগ বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সর্বশেষ চলতি বছরের গত ২১জুলাই গোসল করতে গিয়ে মোঃ রাজু (১৬) এবং মোঃ জাহিদুল ইসলাম জাহিদ (১৭) নামে দুই শিক্ষার্থী অকাল মৃত্যু বরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য