হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ “রাখি বন্ধন” উৎসব পালিত হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ “রাখি বন্ধন” ভারতের একটি জাতীয় উৎসব। আর এই উৎসবকে ঘীরে দিনাজপুরের হাকিমপুরের হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ দুই বাহিনীর মধ্যে সৌহাদ্য, সম্প্রীতি ভাতৃত্ববোধ বজায় রাখতে ভারত বিএসএফ’র উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালিত হয়েছে।

হিলি সীমান্তে শুন্য অঙ্গিনায় দুই বাহিনীর মাঝে রাখি বন্ধন উৎসবটি যেন মিলন মেলায় পরিনত হয়। ভারত হিলির বাসুদেবপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও ওই অনুষ্ঠানে বিজিবি ও বিএসএফকে রাখি পরিয়ে দেয়।

সীমান্তে দায়ীত্ব পালন করতে সহায়ক ভুমিকা রাখার জন্য একে অপরকে মিষ্টি খাইয়ে ও হাতে রাখি বেঁধে ভাইবোনের সম্পর্ক স্থাপন করাই সীমান্ত বাহিনীদের মধ্যে এই উৎসবের লক্ষ্য।

বেলা ১১ টায় হিলি সীমান্তের ২৮৫/১১ পিলারের পাশে চেকপোষ্ট শুন্যরেখায় অনুষ্ঠিত হয় রাখি বন্ধন উৎসব।

ভারত হিলি বিএসএফ ক্যাম্পের কম্পানি কমান্ডেন্ট জামিল শাহ এর নেতৃত্বে বিএসএফ এর নারী সদস্যসহ একটি দল চেকপোষ্ট শুন্যরেখায় উপস্থিত হয়।

এসময় বিএসএফ নারী সদস্যরা বিজিবি সদস্যদের হাতে রাখি বেঁধে দিয়ে উভয়ের মধ্যে মঙ্গল ও সম্প্রীতি কামনায় বিজিবি সদস্যদের মিষ্টি খাইয়ে দেন।

অন্যদিকে বিজিবি হিলি চেকপোষ্ট কোম্পানী কমান্ডার আ: মালেক নেতৃত্বে নারী বিজিবি সদস্যরাও ভারতের বিএসএফ সদস্যদের হাতে রাখি বেঁধে, মিষ্টি খাইয়ে উৎসবে সামিল হন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য