উলিপুরে নদী ভাঙ্গন প্রতিরোধ ও উন্নয়ন বৈষম্যের প্রতিবাদে মানববন্ধনকুড়িগ্রামের উলিপুর উপজেলার নদী ভাঙ্গন প্রতিরোধ ও উন্নয়ন বৈষম্যের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ‘থেতরাই, হোকডাঙ্গা, দলদলিয়া ও উলিপুর বাঁচাও গণকমিটি নামের একটি সংগঠন।

উলিপুর শহরের বড় মসজিদ মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ড গবা, উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাজাদুর রহমান তালুকদার সাজু, সংগঠনের সভাপতি পঞ্চায়েত আলমগীর, সাধারণ সম্পাদক নুরল আমিন সরকার, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম রফিক, সাংবাদিক আমিনুল ইসলাম বিটু, হাফিজুর রহমান সেলিম প্রমূখ।

বক্তরা তিস্তা, ব্রহ্মপূত্র নদের ভাঙ্গন থেকে উলিপুরকে রক্ষা করতে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন।

এছাড়াও সংগঠনটি, চরাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের জন্য সাইক্লোন সেন্টার নির্মান, বন্যার্ত মানুষের জন্য আশ্রয়ন প্রকল্প নির্মান, উপজেলার নদী ভাঙ্গন এলাকায় দারিদ্র বিমোচন কল্পে কর্মসংস্থানের ব্যবস্থা করণ, তিস্তা নদীর থেতরাই হতে পাওটানা পর্যন্ত সেতু নির্মান, বুড়িতিস্তার উৎসমুখে স্লুইসগেট নির্মানসহ চরাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষের জন্য শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক ও অর্থনৈতিক মান উন্নয়ন নিশ্চিত করার দাবি জানান। মানববন্ধন শেষে একটি র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য