কেউ খবর রাখে নাই শহীদদের পরিবারেরফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ২০০৬সালের ২৬শে আগস্ট ঘটে যাওয়া গণআন্দোলনের ১২ বছর পেরিয়ে গেলেও কেউ খবর রাখেনি শহীদ পরিবারগুলোর। এখনও হত্যার বিচারের আশায় পথ চেয়ে আছে শহীদদের স্বজনেরা।

২৬শে আগস্টের আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত রাজশাহী কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্র তরিকুল ইসলামের মা মোছাঃ তহমিনা বেগম আজও ছেলের ছবি বুকে নিয়ে কাঁদছেন। আজ শনিবার তার পৌরশহরের চাঁদপাড়া গ্রামে তরিকুলের বাড়ীতে গেলে কান্নায় ভেঙ্গে পড়েন তার মা। তিনি বলেন, ছেলে হত্যার বিচার আমি কার কাছে চাইবো।

কার জন্য আমার ছেলেকে হারাতে হয়েছে। তিনি বলেন, আমার ছেলে হারিয়ে গেলেও কেউ আমার বা আমাদের খোঁজ রাখেনি। অথচ আমার ছেলের নাম নিয়ে মিছিল হয় মিটিং হয়। কিন্তু সেই মিছিল মিটিংয়ে আমাদেরকে ডাকা হয়না। একই কথা বলেন, বারকোনা গ্রামের আমিন এর বাবা আব্দুল হামিদ ও সালেকিন এর মা সালমা বেগম।

শহীদদের স্বজনেরা জানায়, আমাদের ছেলেরা বাড়ী থেকে বেরিয়ে গেছে আর ফিরে আসে নাই। তাদেরকে নির্মমভাবে হত্যা করা হয়েছে সেই বিচারও তারা পাননি। এমনকি যারা আজকে ২৬শে আগস্টকে নিয়ে আন্দোলন করছে তারাও কোনো খোজ করেনি বলে তারা ক্ষোভ প্রকাশ করেছেন। এ জন্য তারা সেই দিনের ঘটনার সুষ্ঠ্য তদন্ত সাপেক্ষে বিচারের দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য