চিরিরবন্দরে শতবর্ষী গাছ ২টি না কর্তনরে জন্যে জেলা পরিষদের চেয়ারম্যানের নিকট আবেদনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর চিরিরবন্দরের আলোকডিহি ইউনিয়নের ঐতিহ্যবাহী শতবর্ষী ২টি জীবিত গাছ কর্তন না করার জন্যে দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যানের নিকট আবেদন করেছে এলাকাবাসী।

দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যানের নিকট করা এলাকাবাসীর আবেদন সুত্রে জানা গেছে,একশ্রেনীর স্বার্থানেষী মহল চিরিরবন্দও উপজেলার ১২নং আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামের আলোকডিহি জে,বি হাই স্কুলের প্রাচীর সংলগ্ন দিনাজপুর-সৈয়দপুর হাইওয়ে সড়কের ধাওে জেলা পরিষদের জায়গায় শত বছরের স্বাক্ষী হয়ে জীবিত অবস্থায় এখনো দাঁড়িয়ে আছে ২টি রেইনট্রি গাছ।

জেলা পরিষদের চেয়ারম্যানের নিকট গাছ রক্ষার জণ্য আবেদনকারী স্থানীয় বাসিন্দা এবং জে,বি স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতির নাতি শাহ আব্দুল জলিল, এ্যাড: তুষার কান্তি রায়,মোশাররফ হোসেন নান্নু ও শাহ মোয়াজ্জেম হোসেনসহ অন্যরা জানান, পরিবেশ বান্ধব ঐতিহ্যবাহী এই গাছ ২টি অত্র এলাকার শতবছরের স্মৃতির কালের স্বাক্ষী হয়ে আজো জীবিত অবস্থায় দাঁড়িয়ে রয়েছে।

স্বার্থানেষী কুচক্রিরা দিনাজপুর জেলা পরিষদকে প্রায় কোটি টাকা মুল্যের গাছ ২টি মৃত জানিয়ে ভুল তথ্যের সরবরাহ করে ইতিমধ্যেই দরপত্রের মাধ্যমে নিম্ন দরে ক্রয়ের চেষ্টা চালাচ্ছে। দরপত্রে অংশগ্রহনকারাীরা যত সামান্য মুল্য নির্ধারন করে দরপত্র দেয়ায় কর্তৃপক্ষ আবারো রি-টেন্ডার করেছে বলে জানা গেছে।

স্থানীয়রা এই গাছ বিক্রির বিরোধী তারা বলছেন,যেহেতু গাছগুলো এখনো জীবিত তাই জীবিত গাছ কর্তন করে বিক্রির কোন প্রয়োজন নেই। এজন্যে তারা জেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়ের নিকট গাছ ২টি রক্ষার আবেদন জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য