বড় ময়দান ঈদগাহে ঈদুল আযহা'র মাঠ প্রস্তুতির সময় দিনাজপুর পৌর মেয়র গ্রেফতারদিনাজপুর সংবাদাতাঃ গরীব, দুঃস্থ্য ও অসহায় জনসাধারণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক বরাদ্দকৃত ভিজিএফ এর চাল আত্মসাৎ মামলায় দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ মো. জাহাঙ্গীর আলম এর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

২০ আগস্ট সোমবার দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর আমলী আদালত-১ এর বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল উক্ত নির্দেশ দেন। এছাড়াও পুলিশের ৫দিনের রিমান্ড না মঞ্জুর করে আটককৃত পৌর মেয়র ও স্টোর কিপার কে জেলগেটে ২দিন জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে নির্দেশ দেন বিজ্ঞ আদালত।

উল্লেখ্য, ১৮ আগস্ট শনিবার চাল আত্মসাতের অভিযোগ এনে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলতাফ হোসেন বাদী হয়ে দিনাজপুর পৌরসভার গুদাম রক্ষক ও বিতরণকারী মো. মজিবর রহমান বাচ্চু (৫০), মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম (৫০) ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাসুদুর রহমান মাসুদ (৪৪) এর বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা করেন। মামলা নং-৭৪, ধারা-৪০৬/৪০৭/৪২০/৩৪ দঃ বিঃ।

উক্ত মামলায় ১৯ আগস্ট রবিবার সকালে পৌর মেয়রকে আটক করে জেল হাজতে প্রেরণ করে কোতয়ালী থানা পুলিশ। একই মামলায় পৌরসভার গুদাম রক্ষক ও বিতরণকারী মজিবর রহমান বাচ্চুকে শনিবার পৌরসভা থেকে আটক করে পুলিশ।

কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ রেদওয়ানুর রহিম প্রতিবেদককে জানান, চাল আত্বসাৎ মামলায় জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে আটককৃত মেয়রসহ স্টোরকিপার কে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন বিজ্ঞ আদালত। এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালত রিমান্ড নামঞ্জুর করে আটককৃত মেয়র ও স্টোর কিপার কে জেলগেটে ২দিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

এখন পর্যন্ত পলাতক থাকায় একই মামলার ৫নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদকে আটক সম্ভব হয়নি বলে জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য