আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট-ঢাকা রেলপথ রুটে ‘ঈদ স্পেশাল’ ট্রেন চালু করা হয়েছে। লালমনিরহাট থেকে প্রতিদিন রাত ৯টা ৩০ মিনিটে এটি ছাড়বে।

আর ঢাকা থেকে ছাড়বে প্রতিদিন সকাল ৯টা ১৫ মিনিটে। প্রথম দিন শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ঈদ স্পেশাল লালমনি এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মোস্তাফিজুর রহমান বলেন, ‘১৭ আগষ্ট থেকে ২০ আগস্ট এবং ২৩ আগষ্ট থেকে ৩০ আগষ্ট পর্যন্ত ঈদুল আজহা উপলক্ষে এই বিশেষ ট্রেনটি চলাচল করবে। মাঝে ২১ ও ২২ আগষ্ট বন্ধ থাকবে।’

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নিজাম উদ্দিন বলেন, ‘ঈদুল আজহা উপলক্ষে উত্তরাঞ্চল থেকে ঢাকামুখী এবং ঢাকা থেকে উত্তরাঞ্চলমুখী যাত্রীদের জন্য লালমনি এক্সপ্রেস ডাবল চলাচল করবে। রাত্রীকালীন ট্রেনটিতে ৫৯৬টি আসনের মধ্যে এসি ৫৪টি, প্রথম শ্রেণি চেয়ার ৫৪টি ও ৪৮৮টি শোভন চেয়ার রয়েছে।’

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের সহকারী ট্রাফিক সুপারিনটেনডেন্ট সাজ্জাদ হোসেন বলেন, ‘ঈদুল আজহায় ঘরমুখো যাত্রীদের নিরাপদে পৌঁছে দিতে নতুন পরিকল্পনার অংশ হিসেবে লালমনিরহাট-ঢাকা উত্তরাঞ্চল রেলপথ রুটে ঈদ স্পেশাল লালমনি এক্সপ্রেস ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার রাত ৯টা ৩০ মিনিটে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।’

লালমনিরহাট রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা-লালমনিরহাট রেলপথ রুটে নিয়মিত চলাচল করা ট্রেন সার্ভিসটিও চালু রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য