ঈদে ৭ পর্বের ধারাবাহিক ‘আদর্শ স্বামী’ইফফাত আরা উষা বিদেশে পড়াশোনা শেষ করে দেশে এসে নিজেই ব্যবসা করছেন। উষার ধ্যান-জ্ঞান ব্যবসা নিয়ে।

তাই সে বিয়ে করবে না মনস্থির করেছে। কিন্তু পরিবার তো এটা মানতে নারাজ। তারা বিয়ের জন্য সব সময় চাপ দিতে থাকে। শেষে উপায়ান্ত না পেয়ে কিছু শর্ত যোগ করে উষা বিয়েতে মত দেয়। ছেলে হতে হবে সহজ সরল। তার থেকে যেন বেশি না বোঝে। কম বুঝওয়ালা কোনও ছেলে। ছেলের কিছু করতে হবে না। বাসায় সন্তান সংসার সামলানোই হবে তার একমাত্র কাজ।

বাবা-মা উপায়ান্তর না পেয়ে এমন ছেলেই খুঁজতে থাকেন। একসময় তারা একজন ছেলে পেয়েও যান। খুবই সাদামাটা সহজ সরল গ্রামের ছেলে। ঢাকায় পড়াশোনা শেষ করে চাকরির জন্য ঘুরছে। পরিবারে এক বড় বোন ছাড়া তেমন কেউ নেই।

বড় বোন তার সন্তান-সংসার নিয়েই ব্যস্ত। ছেলেটির সঙ্গে প্রথম দেখা হয় চাইনিজ রেস্টুরেন্টে। সরল চেহারার একটি ছেলে। মলিন হাসি সবসময় মুখে লেগেই আছে। কোনও জড়তা নেই। নাম নিরব।

খুব ছোট পরিসরে শুধু দুই পরিবারের উপস্থিতিতে তাদের বিয়ে হয়। নিরব উষার ফ্লাটে ওঠে। শুরু হয় নতুন জীবন। ঘটতে থাকে অবাক সব ঘটনা। এমন গল্প নিয়েই তৈরি হয়েছে ঈদের ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘আদর্শ স্বামী’।

নাটকটি রচনা করেছেন সাজিন আহমেদ বাবু। পরিচালনায় মিলন ভট্টাচার্য্য। অভিনয়ে জাহিদ হাসান, অপর্ণা ঘোষ, কাজী উজ্জ্বল, শিখা খান মৌ, নিকুল কুমার মণ্ডল, স্বর্ণা প্রমুখ।

‘আদর্শ স্বামী’ ধারাবাহিকটি ঈদের দিন থেকে ঈদের ৭ম দিন পর্যন্ত সন্ধ্যা ৬টায় আরটিভিতে প্রচার হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য