ইতালিতে সেতু ধসে নিহত ১৮ জনের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্নইতালিতে সেতু ধসের ঘটনায় শনিবার রাষ্ট্রীয় উদ্যোগে নিহত ১৮ জনের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়েছে জেনোয়া শহরে। দেশটির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারালা মৃত ১৮ জনের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ইতালির উত্তর-পশ্চিমাঞ্চলে জেনোয়া শহরের এক হলে এ শেষকৃত্য অনুষ্ঠানে প্রেসিডেন্ট মাত্তারালা ছাড়াও অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্তে।

মোরান্দি সেতু ভেঙে দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। গতকাল ধ্বংসস্তূপের নিচ থেকে তিনজনের মৃতদেহ উদ্ধারের পর মৃতের সংখ্যা ৪২ জনে দাঁড়ায়। এছাড়া পাঁচজন এখনো বেঁচে আছে। এদিকে সরকারের প্রতি ক্রোধ প্রকাশ করে কয়েকজন মৃতের পরিবারের সদস্য শনিবারের অনুষ্ঠানে যোগ দেয়নি বলে জানা গেছে।

মোরান্দি মোটরওয়ে সেতু ব্রিজের একাংশ ভাঙার ঘটনা এবং যানবাহন পারাপারে মৃত্যুর কারণে এরই মধ্যে দেশটির অবকাঠামো সম্পর্কে ইতালিতে প্রচণ্ড বিতর্কের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যেই সরকার দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে একটি কমিশন গঠন করেছে। এ কমিশনের এক সদস্য শুক্রবার ‘অনুমান’ করে জানিয়েছে, ব্রিজের একটি ভাঙা ‘রড’ এ দুর্ঘটনার কারণ হতে পারে।

এ মন্তব্য সম্পর্কে জেনোয়া বিশ্ববিদ্যালয়ের প্রভাষক আন্তেনিও ব্রেনসিস বলেছেন, ‘দুর্ঘটনার প্রত্যক্ষদর্শীদের বর্ণনা এবং ভিডিও দেখে এমনই নির্দেশনা পাওয়া যায়।’ -বিবিসি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য