বড় ময়দান ঈদগাহে ঈদুল আযহা'র মাঠ প্রস্তুতির সময় দিনাজপুর পৌর মেয়র গ্রেফতারডেক্স রিপোর্টঃ দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশ। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় গরিব, দুস্থ ও অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত চাল ওজনে কম দেয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়।

রোববার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় দিনাজপুর বড় ময়দানে ঈদুল আযহার জামায়াতের জন্য মাঠ তৈরীর কাজ পরিদর্শন করার সময় তাঁকে গ্রেফতার করে কোতয়ালী থানা পুলিশের একটি দল।

পুলিশ জানায়, সরকার কর্তৃক গরিব, দুস্থ ও অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাল ওজনে কম দেয়া হয়। জনপ্রতি ২০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও দেয়া হয়েছে ১৮ দশমিক ৪০ কেজি করে। এই অভিযোগে শনিবার দিনাজপুর পৌরসভার স্টোর কিপার মো. মজিবর রহমান বাচ্চুকে গ্রেফতার করা হয়।

শনিবার দিবাগত রাতে দিনাজপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আলতাফ হোসেন বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মাসুদকে আসামি করা হয়।

মামলা নং ৭৪, ধারা ৪০৬/৪০৭/৪২০ দঃবিঃ, তারিখ ১৮-০৮-২০১৮ ইং। ওই মামলায় রোববার বেলা সাড়ে ১১টার সময় মেয়রকে গ্রেফতার করা হয়।

দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম জানান, গ্রেফতারের পর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে আদালতে পাঠানো হয়েছে। পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

পরিবারিক সুত্রে দিনাজপুরনিউজকে জানান হয়, আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তবে আগামীকাল মেয়রের পক্ষে আবারও জামিনের আবেদন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য