দিনাজপুরে ইমামদের মাঝে সনদ বিতরণ অনুষ্ঠানদিনাজপুর সংবাদাতাঃ জেলা পরিষদ দিনাজপুরের প্রধান নির্বাহী কর্মকর্তা, উপ-সচিব আবু তাহের মোঃ মাসুদ রানা বলেছেন ইমাম সম্প্রদায়ের মানুষেরা হলেন সমাজের নেতা। তাদের প্রশিক্ষণ দিয়ে সুশিক্ষিত করতে পারলে দেশ ও সমাজ উপকৃত হবে।

এখনও মানুষ ইমাম সাহেবদের মুখে দ্বীন ইসলামের কথা শোনেন এবং পালন করেন। ইমাম সাহেবদের এই প্রশিক্ষণ লব্ধ জ্ঞান সমাজ পরিবর্তন ও দেশের আর্থসামাজিক উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখবে।

ইমাম প্রশিক্ষণ একাডেমী আয়োজিত রানীগঞ্জ মোড় সংলগ্ন নিজস্ব মিলনায়তনে ৯৪৪তম দলের নিয়মিত ইমাম প্রশিক্ষণ কোর্সের সনদবিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। ইমাম প্রশিক্ষণ একাডেমীর উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক সৈয়দ মোঃ আবু তাহের। স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক মোঃ শামীম সিদ্দিক।

হামদ্্ ও নাতে রসুল পরিবেশন করেন মিলন মাহমুদ। প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের পক্ষে বক্তব্য রাখেন মাওঃ মোঃ শোয়াইবুর রহমান। মোনাজাত পরিচালনা করেন মাওঃ মোঃ হারুনুর রশিদ। সঞ্চালকের দায়িত্ব পালন করে ডাঃ শেখ মোঃ শহিদ সোহ্রাওয়ার্দী।

প্রধান অতিথি রংপুর বিভাগের ৮ জেলা ও জয়পুরহাট জেলা হতে আগত ১০২ জন প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের ৪৫দিন ব্যাপী নিয়মিত প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও এটুআই’র আরও ২ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র ও প্রাথমিক চিকিৎসা বক্স বিতরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য