মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর ইউনিয়ের বাকপুর সেনপাড়া গ্রামের পাশা-পাশি দুইটি মুরগি ফার্ম বন্ধের দাবীতে উপজেলা ও জেলা প্রশাসনের বরাবরে লিখিত একটি গণ আবেদন করেছেন গ্রামবাসীরা।

গণ আবেদনে জানা গেছে, সেনপাড়া গ্রামের দীপেন্দ্রনাথ সেন তার বাড়িতে বয়লার মুরগি পোল্ট্রি ফার্ম গড়ে তুলে। একই গ্রামে মন্দিরের সাথে লাগোয়া শ্রী পদ সেন, চঞ্চল সেন ও ক্ষিতিশ সেন তিন জনই মিলে একটি মুরগির ফার্ম গড়ে তুলেছেন। নিয়ম বর্হিভুত ভাবে মুরগি ফার্মগুলো গড়ে উঠেনি।

মন্দিরের পার্শ্বে মুরগি ফার্ম গড়ে উঠায় মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম ব্যহত হওয়ার আশঙ্কা দেখা দিয়ে। কারণ মুরগি ফার্মের দুর্গন্ধে শিশুরা ঠিক মত পড়াশুনা করতে পারছেন না। সেই সাথে একই অবস্থা গ্রামবাসীর। তারাও বিষাক্ত দুর্গন্ধের কারণে গ্রামে ঠিক মত বসবাস করতে পারছেন না।

মুরগির ফার্মের লিটার যেখানে সেখানে ফেরে রাখায় দুগন্ধময় মুরগির লিটার জন্য বিভিন্ন প্রকারের রোগ বালাই দেখা দিয়েছে। একদিকে মন্দিরে পুজা অচনাসহ কোমলমতি শিশুরা মন্দির ভিত্তিক স্কুলে যেতে পারছেন না। অপরদিকে গ্রামবাসীর সুষ্ঠু ভাবে গ্রামে বসবাস করতে পারছেন না।

সেনপাড়া গ্রামের দুটি পরিবারের দুইটি মুরগি ফার্মের জন্য সেনপাড়া গ্রামের শতাধিক পরিবার এমন পরিস্থিতি থেকে রক্ষা পাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আশু পদক্ষেপ কামনা করছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য