অস্ট্রিয়ার মন্ত্রীর বিয়েতে যোগ দেবেন পুতিনঅস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী কারিন নেইসলের বিয়ের আয়োজন আগামী শনিবার। ওই বিয়ের অনুষ্ঠানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যোগ দেবেন বলে নিশ্চিত করেছে মস্কো।

৫৩ বছর বয়সী কারিন নেইসল স্বতন্ত্র প্রার্থী হিসেবে অস্ট্রিয়ার দক্ষিনপন্থী ফ্রিডম পার্টির নেতৃত্বাধীন বর্তমান জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ধারণা করা হয় ফ্রিডম পাটির সঙ্গে রাশিয়ার ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টির যোগসূত্র রয়েছে।

খবরে বলা হয়েছে, আগামী শনিবার (১৮ আগস্ট) অস্ট্রিয়ার স্টাইরিয়া রাজ্যের ভিনিয়ার্ডে ব্যবসায়ী ওলফগ্যাং মেইলঙ্গারকে বিয়ে করছেন নেইসল।

ওই অনুষ্ঠানে পুতিনের যোগ দেওয়া প্রসঙ্গে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেস্কভ রাশিয়ার বার্তা সংস্থা রিয়া নভোস্তিকে বলেছেন, ‘হ্যাঁ, বার্লিনের পথে যাওয়ার সময় তিনি থামবেন।’ পেস্কভ পুতনের সঙ্গে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা ম্যার্কেলের বৈঠকের দিকে ইঙ্গিত করে একথা বলেন।

এছাড়া পুতিনের উপদেষ্টা ইউরি উসাকভ রাশিয়ার ইন্টাফ্যাক্স বার্তা সংস্থাকে বলেছেন, আমাদের আমন্ত্রণ জানানো হয়েছে আর আমরা তাদের অভিনন্দন জানাব। তিনি জানান, চলতি বছরের এপ্রিলে পুতিনের অস্ট্রিয়া সফরের সময়ে তাকে এই বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য