রাণীশংকৈলে ভিজিএফ’র নিম্নমানের চাল বিতরণআনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল থেকেঃ ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল কাশিপুর ইউনিয়নে ১৪ই আগষ্ট ভিজিএফের নিম্নমানের চাউল বিতরণ করা হয়। নিম্নমানের চাউল পেয়ে উপকারভোগীরা অসন্তোষে প্রকাশ করে।

প্রতক্ষদর্শী ও স্থাণীয় সুত্রমতে, সামান্য কিছু ভাল চাল বিতরণ করার পর দিনের শুরু থেকেই সরকার কর্তৃক সরবরাহকৃত নয় এমন লালচে চাল বিতরণ করা হয়। সরিয়ে রাখা হয় ভাল মানের চাল।

চাল নিতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন অভিযোগ করে বলেন সরকার কাঁচের মত পরিস্কার চাল আমাদের দেওয়ার জন্য দিচ্ছে। আর চেয়ারম্যান হামরাকে এসব পঁচা লালচে রংয়ের চাউল দিচ্ছে বাবু।

হামরা কি মানুষ না গরু ছাগল। এ ব্যাপারে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগম পুতুল উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি আফরিদা ও প্রকল্প কর্মকর্তা মোতাহার হোসেনকে অবহিত করলে উনারা ঘটনাস্থলে গেলে উপস্থিতি টের পেয়ে নিম্নমানের চাউল সরিয়ে নেওয়া হয়।

উনারা সেখান থেকে চলে এলে পুনরায় নিম্নমানের চাল বিতরণ করে। বিতরণকৃত লালচে চাল সরকার কর্তৃক সরবরাহকৃত নয় বিষয়টি নিশ্চিত করে উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ রেজাউল হক খন্দকার বলেন, যে সব চাল বিতরণ করা হচ্ছে তা চেয়ারম্যানের ব্যক্তিগত ব্যবস্থার চাল।

এছাড়াও নেকমরদ ইউনিয়নে কার্ড প্রতি দুই কেজি কম করে ভিজিএফের চাল দেওয়া হচ্ছে।

উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ মোতাহার হোসেন জানান, নিম্নমানের চাউল বিতরনের বিষয়টি শুনেছি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা জানান, আমি যতক্ষণ ছিলাম ভাল চাউল বিতরণ করা হয়েছে। আপনারা যেহেতু অভিযোগ পেয়েছেন বিষয়টি দেখেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য