ব্রিটিশ পার্লামেন্টের বাইরে গাড়ির ধাক্কায় কয়েকজন আহতযুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের বাইরে নিরাপত্তাবেষ্টনীতে গাড়ির ধাক্কায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে স্কটল্যান্ড ইয়ার্ড।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার কিছু সময় পর লন্ডনে কেন্দ্রস্থলে এ ঘটনার পরপরই সশস্ত্র পুলিশ, অ্যাম্বুলেন্স ও দমকলকর্মীরা ছুটে আসে বলে জানিয়েছে বিবিসি।

ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে আঘাত হানা গাড়িটি ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে দুর্ঘটনায় বেশ কজন সাইক্লিস্ট আহত হয়েছেন বলা জানানো হযেছে। আহতদের কারও অবস্থাই আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলে দুই ব্যক্তিকে চিকিৎসা দেওয়ার পর তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস।

ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সংশ্লিষ্টতা আছে কি না স্কটল্যান্ড ইয়ার্ড তা নিশ্চিত করতে না পারলেও প্রত্যক্ষদর্শীদের অনেকেই বলছেন, চালক ইচ্ছাকৃতভাবেই রূপালি রংয়ের ছোট গাড়িটিকে সাধারণ মানুষের ওপর চালিয়ে দিয়েছিলেন।

কাছাকাছি ওয়েস্টমিনস্টার টিউব স্টেশন বন্ধ করে দেওয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মিলিব্যাঙ্ক, পার্লামেন্ট স্কয়ার ও ভিক্টোরিয়া টাওয়ার গার্ডেনের আশপাশের রাস্তা ঘিরে রেখেছে।

পুলিশ সন্ত্রাসবাদবিরোধী নিরাপত্তা বলয় তৈরি করায় সাধারণ মানুষকে ঘটনাস্থল থেকে দূরে সরিয়ে নেওয়া হচ্ছে। যুক্তরাজ্যের পার্লামেন্টে এখন কোনো অধিবেশন চলছিল না বলেও জানিয়েছে বিবিসি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে কর্মকর্তাদের হাতকড়া পরিহিত এক ব্যক্তিকে আঘাত হানা গাড়িটি থেকে দূরে সরিয়ে নিতে দেখা গেছে।

যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবন ইস্পাত ও কংক্রিটের নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘিরে রাখা বলে জানিয়েছে বিবিসি।

ইউরোনিউজ ও এনবিসির যুক্তরাজ্য প্রতিনিধি ভিনসেন্ট ম্যাকঅ্যাভিনের টুইটারে দেওয়া এক ভিডিওতে ঘটনাস্থলে পুলিশের গাড়িকে ছুটে আসতে এবং মিনিটখানেকের মধ্যেই কর্মকর্তাদের গাড়িটির চারপাশ ঘিরে ফেলতে দেখা যায়।

“আধডজনের মতো পুলিশের গাড়ি, সবগুলোই প্রায় একইসময়ে এসে উপস্থিত হয়। সাধারণ পুলিশ সদস্যদের পাশাপাশি সশস্ত্র সদস্যদেরও সেখানে দেখা যায়। ঠিক কী কারণে এই সশস্ত্র উপস্থিতি, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি,” বলেন বিবিসির প্রতিনিধি জোনাথন ব্ল্যাক।

দুর্ঘটনার সময় গাড়িটি এক সাইকেল আরোহীকে চাপা দিয়েছে বলেও প্রত্যক্ষদর্শী একজনের মুখে শুনেছেন তিনি।

“সকাল ৭টা ৩৭ মিনিটে পার্লামেন্ট ভবনের বাইরের নিরাপত্তাবেষ্টনীর সঙ্গে গাড়িটির সংঘর্ষ হয়। গাড়িটির পুরুষ চালককে কর্মকর্তারা ঘটনাস্থল থেকে আটক করেছেন। বেশ কজন পথচারী আহত হয়েছেন। কর্মকর্তারা এখনও ঘটনাস্থলে আছেন। নতুন কোনো তথ্য পেলে তা আমরা পরে জানাবো,” বিবৃতিতে বলেছে স্কটল্যান্ড ইয়ার্ড।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য