একনেকের সভায় অনুমোদনের অপেক্ষায় জেলার জনগুরুত্বপূর্ণ গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ রাস্তা আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ঢাকায় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় জেলার জনগুরুত্বপূর্ণ গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ রাস্তার প্রকল্পটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আর প্রকল্পটি অনুমোদন পেলে গাইবান্ধা সদরসহ, পলাশবাড়ী, সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার ১০ লাখেরও বেশি মানুষ এর সুফল ভোগ করবে।

কেননা নাকাইহাট-গোবিন্দগঞ্জ সড়কটি চালু হলে গাইবান্ধা জেলার সাথে রংপুর, বগুড়া ও ঢাকার দূরত্ব ১০ কি.মি. হ্রাস পাবে। কিন্তু বর্তমানে এই সড়কটির প্রস্থ অত্যন্ত কম হওয়ায় এবং মেরামতের অভাবে বিভিন্ন স্থান থেকে কার্পেটিং উঠে গিয়ে সড়কটির এখন বেহাল দশা।

গাইবান্ধা সড়ক ও জনপথ কার্যালয় সুত্রে জানা গেছে, গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ ২৯ কিলোমিটার দীর্ঘ এই রাস্তাটির প্রস্থ ১২ ফুট ও গাইবান্ধা-পলাশবাড়ী-গোবিন্দগঞ্জ রাস্তাটি ৩৯ কিলোমিটার। নতুন প্রস্তাবনায় গাইবান্ধা-নাকাইহাট-গোবিন্দগঞ্জ রাস্তাটির প্রস্থ ১৮ ফুট করা হয়েছে।

আর ব্যয় ধরা হয়েছে ৯৯ কোটি ৭৩ লাখ টাকা। যা এখন একনেক সভায় রয়েছে অনুমোদনের অপেক্ষা। উল্লেখ্য, ২৯ কিলোমিটার এই সড়কটির মধ্যে প্রায় ১০ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত অবস্থায় পড়ে রয়েছে। ফলে পথচারী ও যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে গাইবান্ধা সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান জানান, সড়কটির প্রস্থ বাড়ানোসহ একটি প্রকল্প সড়ক অধিদপ্তরে পাঠানো হয়েছিল। এখন সেটি একনেক সভায় পাশ হওয়ার অপেক্ষায় রয়েছে। মঙ্গলবার একনেক সভা রয়েছে। এই সড়কের উন্নয়নের এই প্রকল্পটি সেই সভায় পাশ হতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য