ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন বিদ্যা বালানওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন ‘কাহানি’ ও ‘ডার্টি পিকচার’ খ্যাত অভিনেত্রী বিদ্যা বালান। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে তাকে অভিনয় করতে দেখা যাবে।

মূলত ইন্দিরা গান্ধীর জীবনী ও তার রাজনৈতিক কর্মকাণ্ডের ওপর ভিত্তি করে গড়ে উঠবে এ সিরিজের কাহিনী। এ ওয়েব সিরিজটি সাগরিকা ঘোষের ‘ইন্দিরা গান্ধী: ইন্ডিয়াস মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ নামের জীবনীভিত্তিক উপন্যাসের অবলম্বনে নির্মিত হবে।

কাহিনীর বিষয়বস্তু বেশ সংবেদনশীল হওয়ার কারণে প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে কিনা এ নিয়ে অভিনেতা, পরিচালক ও প্রযোজকরা সন্দেহে ছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বিদ্যা বলেন, উপন্যাসে ইন্দিরা গান্ধীর অনেক ঘটনা তুলে ধরা হয়েছে।

এতগুলো ঘটনা একটি ছবির মাধ্যমে দেখানো সম্ভব নয়। তাই আমরা এটি সিরিজ হিসাবে দেখানোর সিদ্ধান্ত নিয়েছি। কতগুলো পর্ব অথবা সিজন করা হবে তা এখনি বলতে পারছি না। সিরিজটি সুন্দরভাবে নির্মাণ করার জন্য আমরা সবাই দলবদ্ধভাবে কাজ করছি।

তিনি আরও জানান, আমাদের কাছে বইটির সত্ব থাকার কারণে গান্ধী পরিবারের কাছ থেকে অনুমতি নেওয়ার প্রয়োজনবোধ করছি না।

সিরিজটি প্রযোজনা করবেন রনি স্ক্রু ওয়ালা। তিনি জানান, কাজটি শুরু হতে এখনো সময় লাগবে। তাই কবে এটি প্রচার করা হবে তা বলা যাচ্ছে না।

এ ওয়েব সিরিজের পাশাপাশি প্রথমবারের মতো তেলেগু ছবিতে দেখা যাবে বিদ্যাকে। দক্ষিণের বিখ্যাত রাজনীতিবিদ নন্দমুরি তারাকা রামার জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে এ ছবিটি। বিদ্যা এ ছবিতে রামার স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন। ছবিতে তেলেগু ভাষায় অভিনয় করার জন্য তিনি দারুণ উৎসাহী। এর আগে তিনি একটি মালায়ালাম ছবিতে সৌজন্য চরিত্রে অভিনয় করেছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য