সেবা না পেয়ে ফুলবাড়ী স্বাস্থ্যকমপ্লেক্সের খোলা মাঠে সন্তান প্রসব করলেন এক মাস্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে এসে, কোন সেবা না পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাঙ্গনে জনসম্মুখে সন্তান প্রসব করেছেন একজন প্রসুতি মা, তবুও কোন সেবা বা সহযোগীকা করতে আসেনি স্বাস্থ কমপ্লেক্সের কর্মরত কোন নার্স বা সেবীকা। ঘটনাটি ঘটেছে আজ রবিবার সকাল ৬ টায় ফুলবাড়ী উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে।

প্রত্যক্ষ দর্শিরা বলেন, ফুলবাড়ী উপজেলা পাশবতি পার্বতীপুর উপজেলার হামিপুর ইউনিয়নের বাশপুকুর গ্রামের বাসীন্দা রিক্সা চালক আবু তাহেরের স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে, ভোর সাড়ে ৫টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্মরত নার্স ( সেবীকা) রোজিনা আক্তার ও আফরোজা খাতুন, প্রসব বেদনায় ছটফট করা আবু তাহেরের স্ত্রীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না করে, একটি বেসরকারী ক্লিনিকে নিয়ে যেতে বলেন, এবং স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলা থেকে নামিয়ে দেন। এসময় রোগীর প্রসব বেদনা আরো তিব্র হলে স্বাস্থকমপ্লেক্সের পাশের এক দোকান্দারের স্ত্রী এগিয়ে আসরে তার সহযোগীতায় খোলা আকাশের নিচেই জনসম্মুখে একটি কন্যা শিশুর জন্ম হয়।

আবু তাহের বলেন তার স্ত্রী যখন প্রসব বেদনায় ছটপট করছে সে তখন বারবার দায়িত্বরত নার্সদের অনুরোধ করেও কারো সেবা পাননি। অবশেষে খোলা আকাশের নিচেই তার স্ত্রীকে সন্তান প্রসব করতে হয়েছে। এই জন্য তিনি এই ঘটনার বিচার চান।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনা আমি লোক মুকে শুনতে পেয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে এসে ওই শিশুটির চিকিৎসার ব্যবস্থা করেছি। তিনি বলেন কর্তব্যহীনতার অপরাধে ওই নার্সদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য